ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

সংসদের ওয়েবসাইটে ফিরল আনোয়ারুল আজিমের তথ্য

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ২৮ মে ২০২৪   আপডেট: ১৯:১৬, ২৮ মে ২০২৪
সংসদের ওয়েবসাইটে ফিরল আনোয়ারুল আজিমের তথ্য

ঝিনাইদহ–৪ আসন এখনো শূন্য ঘোষণা করেনি জাতীয় সংসদ সচিবালয়। জাতীয় সংসদের ওয়েবসাইটে ঝিনাইদহ–৪ আসনে সংসদ সদস্য হিসেবে আনোয়ারুল আজিমের নাম সোমবার আবার যুক্ত করা হয়েছে। এর আগে, ওয়েবসাইট থেকে আনোয়ারুল আজিমের তথ্য সরিয়ে ফেলা হয়েছিল।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম ১২ মে দর্শনা সীমান্ত হয়ে কলকাতায় যান। পরদিন কলকাতার নিউ টাউনের সঞ্জিভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে খুন হন তিনি। ২২ মে তার খুন হওয়ার বিষয়টি জানায় দুই দেশের পুলিশ। তবে এখন পর্যন্ত তার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

কোনও সংসদ সদস্যের মৃত্যু হলে তার আসন শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জাতীয় সংসদ সচিবালয়। বিষয়টি আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনকে (ইসি) জানায় তারা। এরপর কমিশন ওই আসনে উপনির্বাচনের আয়োজন করে। কোনও আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে।

আনোয়ারুল আজিমের আসন শূন্য ঘোষণা করা না হলেও জাতীয় সংসদের ওয়েবসাইটে ঝিনাইদহ-৪ আসনসংক্রান্ত তথ্য সরিয়ে ফেলা হয়েছিল। এটি নিয়ে গত ২৭ ও ২৮ দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টালে ‘৮৪ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম (আনার) এর তথ্য সংসদের ওয়েবসাইট থেকে বাদ দেওয়া’ বিষয়ক সংবাদগুলো জাতীয় সংসদ সচিবালয়ের দৃষ্টিগোচর হয়েছে। 

প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে সংসদ সচিবালয়ের ব্রডকাস্টিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি উইং’র বরাতে জানানো যাচ্ছে, গত ২৬ মে ওয়েবসাইটে সাময়িক ত্রুটি দেখা দিয়েছিল, যা অতিদ্রুত সমাধান করা হয়েছিল।  

দ্বাদশ জাতীয় সংসদে ঝিনাইদহ-১ আসন হতে উপনির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য মো. নায়েব আলী জোয়াদ্দারের তথ্য সংসদের ওয়েবসাইটে হালনাগাদের সময় কারিগরি ত্রুটি দেখা দেয়। বর্তমানে সমস্যাটি সমাধান করা হয়েছে। সংসদ সদস্য আনোয়ারুল আজিমসহ সংসদের সব তথ্য ওয়েবসাইটে অপরিবর্তিত আছে।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়