ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

নির্দিষ্ট স্থানে কোরবানি দিলেই প্রত্যেক গরুর জন্য মিলবে হাজার টাকা

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ১৫ জুন ২০২৪   আপডেট: ১৭:৩৯, ১৫ জুন ২০২৪
নির্দিষ্ট স্থানে কোরবানি দিলেই প্রত্যেক গরুর জন্য মিলবে হাজার টাকা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩ নাম্বার ওয়ার্ডে প্যারিস রোড সংলগ্ন মাঠে একসাথে অন্তত ৫০০ গরু কোরবানির আয়োজন করা হয়েছে। যারা এখানে গরু কোরবানি দেবেন প্রত্যেক গরুর জন্য প্রণোদনা হিসেবে ডিএনসিসির পক্ষ থেকে এক হাজার টাকা পাবেন। এ ছাড়াও ৭ নাম্বার ওয়ার্ডে একটি স্থানে অন্তত ১০০ পশু কোরবানির উদ্যোগ নেয়া হয়েছে।

এবার ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের লক্ষ্যে ডিএনসিসির সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে মেয়র বলেন, বর্জ্য অপসারণে দশ হাজারের অধিক পরিচ্ছন্নতাকর্মী নিয়োজিত থাকবে। আমি নিজেও মাঠে থাকব। এ ছাড়া কেন্দ্রীয়ভাবে মনিটরিং করার জন্য কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। হট লাইনে যে কেউ যোগাযোগ করতে পারবেন।

শনিবার (১৫ জুন) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর বছিলা কোরবানির পশুর হাট পরিদর্শনকালে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।

শুরুতেই মেয়র পশুর হাট পরিদর্শন করেন এবং ক্রেতা- বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। এরপর তিনি ডিজিটাল লেনদেনের জন্য নির্মিত সিটি ব্যাংকের বুথ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে ডিএনসিসি মেয়র বলেন, ডিএনসিসির স্মার্ট পশুর হাটে ক্রেতা বিক্রেতারা নিরাপদ লেনদেনের সুবিধা পাচ্ছেন। এ বছর ৬টি হাটে ডিজিটাল পদ্ধতিতে লেনদেন ব্যবস্থা রাখা হয়েছে। ক্রেতারা ক্যাশ লেনদেন না করে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড ব্যবহার করে এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন করতে পারছেন। বিক্রেতা বা খামারিরাও গরু বিক্রির টাকা বহন না করে হাটেই ব্যাংক একাউন্টে জমা দিতে পারছেন। ব্যাংক একাউন্ট না থাকলে তাৎক্ষণিক একাউন্ট খোলার সুযোগও রয়েছে।

মেয়া/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়