ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পসহ সারাদেশে কোরবানির মাংস বিতরণ করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ১৮ জুন ২০২৪   আপডেট: ২২:৪১, ১৮ জুন ২০২৪
রোহিঙ্গা ক্যাম্পসহ সারাদেশে কোরবানির মাংস বিতরণ করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পসহ সারাদেশে কোরবানির মাংস বিতরণ করেছে। মঙ্গলবার (১৮ জুন) রেড ক্রিসেন্টের ৬৮টি ইউনিটের মাধ্যমে প্রায় ৯ হাজার ৫০০ পরিবারের মাঝে মাংস বিতরণ করা হয়। 

কক্সজারের রোহিঙ্গা শিবিরের ৯ ও ১৭ নম্বর ক্যাম্পে প্রায় ৪ হাজার পরিবার ও ৬৪টি জেলায় প্রায় সাড়ে ৫ হাজার দরিদ্র পরিবারের মাঝে মাংস বিতরণ করা হয়। রেড ক্রিসেন্টের সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজারের স্থানীয় প্রশাসন, সোসাইটির পপুলেশন মুভমেন্ট অপারেশনের কর্মকর্তাবৃন্দ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, স্বেচ্ছাসেবকগণ ও দাতা সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে রোহিঙ্গা শিবিরে মাংস বিতরণ করা হয়। অন্যান্য জেলায় রেড ক্রিসেন্ট ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ইউনিট লেভেল কর্মকর্তা ও যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা মাংস বিতরণ করেন। 

সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান জানিয়েছেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবীর চৌধুরীর নির্দেশে কোরবানির মাংস বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সোসাইটির চেয়ারম্যান ধনী ও বিত্তবান ব্যক্তিদেরকে রেড ক্রিসেন্টের মাধ্যমে কোরবানির মাংস বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করতে আহ্বান জানিয়েছেন। তিনি দাতা সংস্থাসহ যুব সদস্য ও এ কাজে নিয়োজিত সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তুরস্ক রেড ক্রিসেন্টের সহায়তায় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ও কাতার রেড ক্রিসেন্টের সহায়তায় দেশের ৬৪ জেলায় মাংস বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়