ঢাকা     রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||  মাঘ ২ ১৪২৮ ||  ১২ জমাদিউস সানি ১৪৪৩

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

নিজস্ব প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২ ডিসেম্বর ২০২১  
নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন বুধবার (১ ডিসেম্বর) ইসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৫ অনুযায়ী নির্বাচন কমিশন সিটি করপোরেশনের মেয়র, সংরক্ষিত আসন ও সাধারণ আসনের কাউন্সিলরের পদে নির্বাচন পরিচালনা করতে রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছে।

এতে আরও বলা হয়, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তারকে রিটার্নিং কর্মকর্তা এবং নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নারায়ণগঞ্জের আটটি উপজেলা নির্বাচন কর্মকর্তাকে এ সিটি ভোটে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। 

এর আগে, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল গত মঙ্গলবার ৩০ নভেম্বর ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, ১৫ ডিসেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর এবং ভোট ১৬ জানুয়ারি।

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটির ভোট হয়েছিলো। প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি। সেক্ষেত্রে বর্তমান সিটি করপোরেশনের জনপ্রতিনিধিদের ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। তাই মেয়াদ শেষ হওয়ার ছয় মাসের (১৮০ দিন) মধ্যে চলতি বছরের ১১ আগস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রুয়ারির মধ্যে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়