ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে বিএনপির শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩২, ১৯ মে ২০২২  
আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে বিএনপির শোক

শোক বইতে স্বাক্ষর করেন আমির খসরু

আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে ঢাকাস্থ দূতাবাসে বিএনপির পক্ষ থেকে শোক জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধরী।

বৃহস্পতিবার (১৯ মে) গুলশান-২ এর আরব আমিরাতের দূতাবাসে গিয়ে এই শোক ও শোক বইতে স্বাক্ষর করেন আমির খসরু।

তিনি বলেন, বাংলাদেশ ও আরব আমিরাতে সম্পর্ক অনেক গভীর। অনেক দিনের সম্পর্ক। বিশেষ করে এই সম্পর্কটা স্থায়ী করার পেছনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের অনেক অবদান রয়েছে। বাংলাদেশের সঙ্গে আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে যে সম্পর্ক গড়ে উঠেছে তার মূল ভিত্তি স্থাপন করেছেন জিয়াউর রহমান।

বিএনপির এই নেতা বলেন, আজকে আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে যে শ্রম শক্তি যাচ্ছে, সেটা প্রথম প্রেরণ করেছিলো জিয়াউর রহমান। তাই আমরা মনে করি, জিয়াউর রহমান যে সুসম্পর্ক স্থাপন করেছে সেটা অব্যাহত রাখতে হবে আমাদের।  

আমির খসরু আরো বলেন, বিশেষ করে আমাদের নিম্ন আয়ের অনেক শ্রমিক মধ্যপ্রাচ্যে কাজ করে। তাদের রেমিটেন্সের ওপর এখন বাংলাদেশের অর্থনীতি নির্ভরশীল। বিশেষ করে দেশের অর্থনীতি এখন যে বিপাকে পড়েছে, সেটা বাঁচিয়ে রেখেছে রেমিটেন্স। সুতরাং এটা অত্যন্ত গুরুত্ব যে তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে আরো গুরুত্ব দেওয়া।  

বাংলাদেশের শ্রমিকদের আরব আমিরাতে বিভিন্ন সমস্যায় পড়তে হয়- এ বিষয়ে আমাদের করণীয় সম্প‌র্কে জানতে চাইলে আমির খসরু বলেন, এটা তো বাংলাদেশ সরকারের দায়িত্ব। যে সমস্যাগুলো হচ্ছে তার সমাধানের মূলে যাওয়া। আমাদের শ্রমিকদের যাওয়াটা যেন সঠিকভাবে হয়, যাওয়ার পরে সেই দেশের সরকারের সঙ্গে কথা বলা; শ্রমিকরা যারা কাজ করছে তাদের জীবনের নিরাপত্তা, চাকরির নিরাপত্তার বিষয়টি দেখা এইগুলোই সরকা‌রের দায়িত্ব।

এই সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়