ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

প্রথম প্রেম এখনো অমলিন, প্রেমিকের বিয়েতেও গিয়েছিলেন সুস্মিতা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৬, ২৪ নভেম্বর ২০২৩
প্রথম প্রেম এখনো অমলিন, প্রেমিকের বিয়েতেও গিয়েছিলেন সুস্মিতা

বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। ১৯৯৪ সালে ১৮ বছর বয়সে মিস ইউনিভার্স বিজয়ী হন তিনি। দুই বছর পর পরিচালক মহেশ ভাটের হাত ধরে বলিউডে পা রাখেন। কিন্তু শুরুতেই সাফল্য পাননি। অভিনয় ক্যারিয়ারে অনেকটা সংগ্রাম করতে হয়েছে এই অভিনেত্রীকে।    

অভিনয় ছাড়াও প্রেমের সম্পর্কে জড়িয়ে বহুবার আলোচিত হয়েছেন সুস্মিতা সেন।  তার সাবেক প্রেমিকদের তালিকা বেশ দীর্ঘ। এ তালিকায় রয়েছেন— ঋত্বিক ভাসিন, বিক্রম ভাট, রণদীপ হুদা, ওয়াসিম আকরাম, মানব মেনন, সাবির ভাটিয়া, বান্টি সচদেব প্রভৃতি উল্লেখযোগ্য।

 

ব্যক্তিগত জীবনে একাধিক সম্পর্কে জড়ালেও বিবাহবন্ধনে আবদ্ধ হননি সুস্মিতা সেন। একাধিকবার মনস্থির করেও সাতপাকে বাঁধা পড়তে পারেননি তিনি। বলিউডের ‘ভাইজান’ সালমান খানের মতো এখনো ‘মোস্ট এলিজেবল ব্যাচেলর’ ৪৮ বছর বয়সী সুস্মিতা।

 

সুস্মিতা সেনের প্রথম প্রেমিকের নাম অনেকেরই অজানা; যার সঙ্গে প্রেমের সম্পর্কে থাকলেও তা পরিণয় পায়নি। কিন্তু সেই প্রেমিকের বিয়েতে ‘বেস্ট ম্যান’ (বরের সবচেয়ে কাছের বন্ধু) হিসেবে হাজির হয়েছিলেন সুস্মিতা।

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলেছেন এই প্রাক্তন বিশ্ব সুন্দরী। তার প্রথম প্রেমিক রজত তারা সম্পর্কেও কথা বলেন এই অভিনেত্রী। রজতের সঙ্গে কেন তার সম্পর্ক টেকেনি তা-ও খোলসা করেছেন সুস্মিতা।

 

১৯৯৪ সালে সুস্মিতা সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পর রজতের সঙ্গে সম্পর্কের ইতি টানেন সুস্মিতা সেন। এ নিয়ে সুস্মিতাকে বিদ্রুপের শিকার হতে হয়েছিল। সেই সময় অনেকে বলেছিলেন, ‘সাফল্য পাওয়ার কারণে প্রেমিককে ছেড়ে দিয়েছেন।’ যদিও সুস্মিতা দাবি করেছেন, তারা দু’জনে আলাপ-আলোচনার পর এই সিদ্ধান্ত নেন।

 

সম্প্রতি মিড ডে-কে দেওয়া সাক্ষাৎকারে সুস্মিতা সেন বলেন, ‘‘রজত তারা খুব ভালো মানুষ। আমি খুব খুশি যে, ও আমার প্রথম প্রেমিক। তার মতো উদার মনের মানুষ খুব কম আছে। এখন সে এক কন্যার বাবা। আমি ওর বিয়েতে ‘বেস্ট ম্যান’ হিসেবে উপস্থিত ছিলাম।’’

 

সেই সময় রজতকে ছাড়িয়ে অনেক দূর এগিয়ে গিয়েছিলেন সুস্মিতা। রজত সেটা বুঝতে পেরেছিলেন। আর তাই আলোচনা করে দু’জনে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এখনো রজতের সঙ্গে তার বন্ধুত্ব অটুট রয়েছে বলেও জানান সুস্মিতা সেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়