ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

যেসব সিনেমায় নায়কের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছেন তারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ৮ মার্চ ২০২৪   আপডেট: ১০:৩৪, ৮ মার্চ ২০২৪
যেসব সিনেমায় নায়কের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছেন তারা

বলিউড নায়ক-নায়িকাদের পারিশ্রমিকের বৈষম্য নতুন কিছু নয়। নায়িকাদের তুলনায় নায়কেরা অনেক বেশি পারিশ্রমিক নিয়ে থাকেন। এ নিয়ে বলিপাড়ার অনেক তারকা অভিনেত্রী সরব হয়েছেন। তবে বেশ কজন অভিনেত্রী বেশ কিছু সিনেমায় নায়কদের তুলনায় বেশি পারিশ্রমিক নিয়েছেন। এ তালিকায় অন্যতম হলো— আলিয়া ভাট, কঙ্গনা রাণৌত ও দীপিকা পাড়ুকোন।

২০২২ সালের ৫ আগস্ট নেটফ্লিক্সে মুক্তি পায় ‘ডার্লিংস’ সিনেমা। এতে মুখ্য চরিত্রে অভিনয় করেন শেফালি শাহ, আলিয়া ভাট এবং বিজয় ভার্মা। পার্শ্ব-চরিত্রে অভিনয় করেন দক্ষিণী তারকা রোশান ম্যাথিউ। ‘ডার্লিংস’ সিনেমায় অভিনয়ের জন্য বিজয়ের চেয়ে ১৫ গুণ বেশি পারিশ্রমিক নিয়েছেন আলিয়া ভাট। জানা যায়, ‘ডার্লিংস’ সিনেমায় অভিনয় করে ৮৫ লাখ রুপি পারিশ্রমিক নেন বিজয় ভার্মা। অন্যদিকে এই সিনেমার জন্য আলিয়া পারিশ্রমিক নেন ১৫ কোটি রুপি।

 

২০১৮ সালের ১১ মে প্রেক্ষাগৃহে মুক্তি পায় মেঘনা গুলজার নির্মিত ‘রাজি’ সিনেমা। সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেন ভিকি কৌশল এবং আলিয়া ভাট। ‘রাজি’ সিনেমায় অভিনয় করে ভিকি কৌশল ৩-৪ কোটি রুপি পারিশ্রমিক নেন। কিন্তু ভিকির চেয়ে আলিয়া ভাট প্রায় তিন গুণ বেশি পারিশ্রমিক নেন। ‘রাজি’ সিনেমার জন্য আলিয়া ভাট ১০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন।

 

মহেশ ভাট নির্মিত ‘সড়ক টু’ সিনেমা ২০২০ সালে মুক্তি পায়। সঞ্জয় দত্ত, পূজা ভাটের পাশাপাশি সিনেমাটিতে অভিনয় করেন আলিয়া ভাট, আদিত্য রায় কাপুর। বলিপাড়ার একাংশের দাবি, সিনেমাটিতে অভিনয়ের জন্য আদিত্যের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন আলিয়া।

 

বর্তমানে সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের তালিকায় নাম রয়েছেন দীপিকা পাড়ুকোনের। সঞ্জয় লীলা বানসালি নির্মিত ‘পদ্মাবত’ সিনেমায় অভিনয় করেন এই অভিনেত্রী। ২০১৮ সালে মুক্তি পায় এটি। দীপিকা পাড়ুকোনের পাশাপাশি সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেন শহিদ কাপুর এবং রণবীর সিং। ইন্ডিয়া টুডের তথ্য অনুসারে, এ সিনেমার জন্য দীপিকা পারিশ্রমিক নিয়েছিলেন ১৩ কোটি রুপি। আর শহিদ-রণবীর নিয়েছিলেন ১০ কোটি রুপি।

 

বিশাল ভরদ্বাজ নির্মিত ‘রঙ্গুন’ সিনেমা ২০১৭ সালে মুক্তি পায়। সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেন শহিদ কাপুর এবং কঙ্গনা রাণৌত। এ সিনেমায় অভিনয় করে শহিদ কাপুরের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন কঙ্গনা। এ কথা নিজেই জানিয়েছিলেন তিনি। যদিও পারিশ্রমিকের পরিমাণ উল্লেখ করেন নি এই অভিনেত্রী।

 

২০১৯ সালের জুলাইয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জাজমেন্টাল হ্যায় ক্যা’। কঙ্গনার পাশাপাশি সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেন রাজকুমার রাও। এ সিনেমায়ও রাজকুমারের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন কঙ্গনা। জানা যায়, ‘জাজমেন্টাল হ্যায় ক্যা’ সিনেমায় অভিনয় করে ৮ কোটি রুপি নেন রাজকুমার। আর সেখানে কঙ্গনা তিন গুণ বেশি পারিশ্রমিক নেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়