ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

কেউ ‘কালু’, কেউ ‘আলু’, কেউ বা ‘গুল্লু’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১০ মে ২০২৪   আপডেট: ১১:৫৫, ১০ মে ২০২৪
কেউ ‘কালু’, কেউ ‘আলু’, কেউ বা ‘গুল্লু’

তারকাদের নিয়ে সাধারণ মানুষের আগ্রহের শেষ নেই। বিশ্বের অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রির মতো বলিউড তারকারাও বছরজুড়ে আলোচনায় থাকেন। পেশাগত জীবনের বাইরে তারকাদের ব্যক্তিগত জীবন এখন অধিক চর্চিত হয়।

বলিউড অভিনয়শিল্পীদের ‘ভালো নাম’ সবাই জানলেও তাদের মজার মজার ডাকনাম রয়েছে, যা অনেকেরই অজানা। এ তালিকায় রয়েছেন— আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর খান, কারিশমা কাপুর প্রমুখ। এদের কারো নাম ‘কালু’, কারো নাম ‘গুল্লু’ কিংবা ‘আলু’। চলুন জেনে নিই এসব তারকাদের ডাকনাম।

 

বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায় ব্যক্তিগত জীবনে অভিষেক বচ্চনের সঙ্গে ঘর বেঁধেছেন। অভিনেত্রী ঐশ্বরিয়াকে তার কাছের বন্ধুরা ‘গুল্লু’ নামে ডাকেন।

 

মহেশ ভাটের কন্যা ও বলিউড অভিনেত্রী আলিয়া ভাটকে সবাই তার ভালো নামে ডাকলেও তারও একটি আদরের নাম রয়েছে। পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুরা আলিয়াকে ‘আলু’ বলে ডাকেন।

 

প্রাক্তন বিশ্ব সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। বলিপাড়ায় কানাঘুষা শোনা যায়, কিশোরী বয়সে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে তার কাছের বন্ধুরা ভালোবেসে ‘কালু’ বলে ডাকতেন। তবে প্রিয়াঙ্কার ডাকনাম পরিবর্তন হয়েছে। পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুবান্ধবরা এখন তাকে আদর করে ‘মিমি’ বলে ডাকেন।

 

 বলিউড অভিনেত্রী ও বিরাট কোহলির স্ত্রী আনুশকা শর্মা। তারও ডাকনাম রয়েছে। এ অভিনেত্রীকে ‘নুকশি’ নামে ডাকেন। মূলত, পরিবারের সদস্যরা আনুশকাকে এ নামে ডাকেন বলে জানা যায়।

 

 বলিউড অভিনেত্রী কারিশমা কাপুর। তার আরেক পরিচয় তিনি অভিনেত্রী কারিনা কাপুর খানের বড় বোন। ভালো নাম ছাড়াও পরিবারের সদস্যরা তাকে ‘লোলো’ নামে ডাকেন।

 

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর সাইফ আলী খানকে বিয়ে করার পর তার নামের সঙ্গে যুক্ত হয়েছে ‘খান’। এখন তিনি কারিনা কাপুর খান নামেই পরিচিত। তবে কারিনার ডাকনাম ‘বেবো’। এ নাম রাখার কারণ ব্যাখ্যা করে এক সাক্ষাৎকারে কারিনা বলেছিলেন— “যেহেতু দিদির (কারিশমা) নাম ‘লোলো’, তাই ছন্দ মিলিয়ে আমার নাম রাখা হয় ‘বেবো’। এর আলাদা কোনো মানে নেই।”

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়