ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সরকারের সিদ্ধান্তগুলো সম্পূর্ণরূপে অপরিপক্ব: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ৬:৫০:৫৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ১০:৫৩:০৯ পিএম

সাধারণ ছুটি বাতিল করে গণপরিবহন চালুর সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার এ বিষয়গুলোতে প্রথম থেকেই এতো ভুল সিদ্ধান্ত দিয়েছে, মনে হচ্ছে কোথাও কোনো সমন্বয় নেই।

শনিবার (৩০ মে) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকীতে রাজধানীর শেরে বাংলা নগরে তার সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের এ সিদ্ধান্তগুলো সম্পূর্ণরূপে শুধু অপরিপক্বই নয়, অদূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবিহীন। এজন্য আজকের দেশের সব মানুষ আতঙ্কিত হয়ে উঠেছে।

প্রতিদিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়লেও টেকনিক্যাল কমিটির পরামর্শ না শুনে সরকার সব খুলে দেওয়ারও সমালোচনা করে ফখরুল।

তিনি বলেন, সরকার তাদের (টেকনিক্যাল টিম) কথা না শুনে আজকে সবকিছু খুলে দিয়ে জনগণকে আরও বড় হুমকির মুখে ফেলে দিয়েছে। 

বিএনপি মহাসচিব বলেন, আজকের করোনার মতো এ বিশেষ সঙ্কটকালীন মুহূর্তে আমাদের নেতার কথা বারবার মনে হয়। মনে হয় আজকে এই ক্ষণজন্মা নেতা যদি নেতৃত্ব দিতে পারতেন তাহলে হয়তো বাংলাদেশের মানুষকে এতো কষ্ট পেতে হতো না।

এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

নেতারা বুকে কালো ব্যাজ ধারণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ নেছারুল হক।


ঢাকা/সাওন/এসএম