Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জাফরুল্লাহ চৌধুরীর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫৫, ২৯ জানুয়ারি ২০২১
মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জাফরুল্লাহ চৌধুরীর

জনগণের পক্ষে অবস্থান নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক দলের নিবন্ধন পদ্ধতি বাতিলের দাবি পরিষদের এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, নির্বাচন কমিশনের বিরুদ্ধে বাংলাদেশের জনগণ ক্ষুব্ধ।  নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে আজ পর্যন্ত কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি।  নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বিভিন্ন সময় নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনেছেন।  তাই তার উচিত জনগণের পক্ষে অবস্থান নিয়ে অবিলম্বে পদত্যাগ করা।

‘বর্তমান নির্বাচন কমিশন সিরিয়াল কিলার’
জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন সিরিয়াল কিলার।  গণতন্ত্র প্রতিষ্ঠা করে এই নির্বাচন কমিশনকে শাস্তির আওতায় আনা হবে।

তিনি বলেন, ‘সংবিধান এটা কোনো পুঁথি নয়।  সংবিধান অত্যন্ত গুরুত্বপূর্ণ, একটা ধর্মগ্রন্থের মতো পবিত্র।  এটা কেন পবিত্র, কেন গুরুত্বপূর্ণ? এটা আমার অধিকারকে রক্ষা করে। আমার অধিকার কী, অধিকার কিসের অধিকার? কে আমার দেশ চালাবে সেটা নির্ণিত করার অধিকার।  আমার ভোটের অধিকার।  কেন ভোট দিতে হবে? ভোটের দ্বারা এমন একটা সরকার আনতে হবে যেই সরকার গণতন্ত্রের নিরবত সুশাসন প্রতিষ্ঠা করবে।  কিন্তু আজকে আমরা কী দেখছি? গণতন্ত্রের এই সিরিয়াল কিলার নির্বাচন কমিশনকে সহযোগিতা করছে কারা? এই সরকার।  যেই সরকার নির্বাচিত নয়।  প্রত্যেকে জানে কিন্তু নির্বাচন কমিশন ঘুমিয়ে থাকে।’

আয়োজিত সংগঠনের আহ্বায়ক সৈয়দ হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণস্বাস্থের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, বাংলাদেশ গণমুক্তি পাটির সাধারণ সম্পাদক আব্দুল মোমেন।

সাওন/মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়