ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আন্দোলন করেই সরকারকে পরাজিত করব: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ১ আগস্ট ২০২২   আপডেট: ১৩:৩১, ১ আগস্ট ২০২২
আন্দোলন করেই সরকারকে পরাজিত করব: ফখরুল

ঢাকায় আব্দুর রহিমের গায়েবানা জানাজা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশ দিয়ে গুলি করে মানুষ হত্যা করে ফ্যাসিবাদী সরকার জানান দিয়েছে তারা গুলি করে আন্দোলন দমন করতে চায়। কিন্তু গুলি করে আন্দোলন দমানো যাবে না। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করব।

আরও পড়ুন: ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, নিহত ১

সোমবার (১ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিমের গায়েবানা জানাজার আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। জানাজা পরিচালনা করেন ওলামা দলের সভাপতি মাওলানা নেছারুল হক।

মির্জা ফখরুল বলেন, ফ্যাসিবাদী সরকারের পুলিশের গুলিতে গণতান্ত্রকামী মানুষের রক্ত ঝরছে। বিনা উসকানিতে, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি করেছে। ভোলায় স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিমকে হত্যা করেছে। শুধু তাই নয়, পুলিশের গুলিতে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আব্দুর রহিমের রক্তের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, এই দেশের মানুষ আওয়ামী সরকারকে ভয় পায় না। জনগণ গণতন্ত্রকে মুক্ত করার জন্য, অধিকার আদায়ের জন্য জীবন দিয়ে হলেও লড়বে।

আব্দুর রহিমের রক্তকে বৃথা যেত দিতে পারি না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই শোককে আমাদের শক্তিতে রূপান্তরিত করতে হবে। তার এই আত্মত্যাগকে ধারণ করে সামনের দিকে এগিয়ে গিয়ে আরও গতিশীল হয়ে আন্দোলনের মধ্যে দিয়ে এই সরকারকে পরাজিত করতে হবে।

গায়েবানা জানাজায় আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

আরও পড়ুন: ভোলায় সংঘর্ষের ঘটনায় দুই মামলা, আসামি ৪ শতাধিক

/মেয়া/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়