ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

বিএনপিপন্থি প্রকৌশলী সংগঠনের সভাপতি রিয়াজ মহাসচিব আলমগীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১৩:১৫, ২৬ নভেম্বর ২০২২
বিএনপিপন্থি প্রকৌশলী সংগঠনের সভাপতি রিয়াজ মহাসচিব আলমগীর

বিএনপিপন্থি প্রকৌশলীদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)’-এর দুই বছর মেয়াদি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ২০২৩-২৪ মেয়াদের জন্য সভাপতি পদে ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু এবং মহাসচিব পদে ইঞ্জিনিয়ার আলমগীর হাছিন আহমেদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া নতুন কেন্দ্রীয় কমিটিতে সিনিয়র সহসভাপতি পদে ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, প্রথম যুগ্ম মহাসচিব পদে ইঞ্জিনিয়ার কে এম আসাদুজ্জামান চুন্নু ও সাংগঠনিক সম্পাদক পদে ইঞ্জিনিয়ার শামীম রাব্বি নির্বাচিত হয়েছেন।

অ্যাব’র কয়েকজন নেতা জানান, নতুন কেন্দ্রীয় কমিটির আংশিক পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। বাকি পদগুলোতে পরে নির্বাচন বা মতামতের ভিত্তিতে সদস্য মনোনয়ন দেওয়া হবে।

বিএনপির মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে প্রত্যক্ষ ভোট দিয়ে অ্যাব’র নতুন নেতৃত্ব বেছে নেন সংশ্লিষ্ট ভোটাররা। সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ১ হাজার ৩৫৯ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক তৃতীয়াংশ অর্থাৎ ৪২৪ জন। শুক্রবার রাত ১২টার দিকে ফল ঘোষণা করা হয়।

জানা গেছে, বিএনপিপন্থি প্রকৌশলীদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)’ সংগঠনটি ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়। দেশের সব প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে পাস করা প্রকৌশলীরা এর সদস্য। সংগঠনের কেন্দ্রীয় কমিটির মেয়াদ দুই বছর। সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল ২০১৪ সালে। 

শুক্রবার বিএনপির পক্ষ থেকে দলের চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান এবং যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল নির্বাচনের ভোটগ্রহণ পর্যবেক্ষণে যান। এ সময় তারা প্রধান নির্বাচন কমিশনার, অ্যাব’র সিনিয়র নেতা ও ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

অ্যাব’র এই দুই বছর মেয়াদি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনের ভোট গণনাকালে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন।

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়