ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জিয়ার জন্মবার্ষিকীতে ১০ দিনের কর্মসূচি ঘোষণা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১৫ জানুয়ারি ২০২৩  
জিয়ার জন্মবার্ষিকীতে ১০ দিনের কর্মসূচি ঘোষণা 

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বিএনপি সূত্রে জানা গেছে, জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৭ জনুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত ১০ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দশ দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে-১৭ জানুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ, বিকেল ৩টায় রমনায় ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আলোচনা সভা।

দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশের পাশাপাশি ঢাকাসহ সারাদেশে জেলা, উপজেলা, মহানগর ও পৌরসভায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

১৭ জানুয়ারি মহিলা দলের উদ্যোগে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ, ১৮ জানুয়ারি ছাত্রদলের রক্তদান কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দুঃস্থ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, ছিন্নমূল শিশু-কিশোরদের মধ্যে শীতবস্ত্র বিতরণ এবং ওলামা দলের উদ্যোগে এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ।

১৯ জানুয়ারি রাতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীর বিভিন্ন স্থানে গরিব ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। ২০ জানুয়ারি জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করবে।

এছাড়া ২১ জানুয়ারি শ্রমিক দল ও ২২ জানুয়ারি মুক্তিযোদ্ধা দলের আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ এবং ২৩ জানুয়ারি কৃষক দলের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হবে। ২৪ জানুয়ারি যুবদল ও ২৬ জানুয়ারি স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করা হবে।

/মেসবাহ/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়