ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘চলমান আন্দোলন বিশেষ দল বা জোটের নয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ৩ ফেব্রুয়ারি ২০২৩  
‘চলমান আন্দোলন বিশেষ দল বা জোটের নয়’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ‘দেশের মানুষ এবার বিজয় নিয়ে ঘরে ফিরবে। চলমান আন্দোলন বিশেষ দল বা জোটের নয়, সমগ্র জনগণের। সরকার ও সরকারি দলের উসকানি, সন্ত্রাস ও দমন নিপীড়ন মোকাবিলা করে গণআন্দোলনকে বেগবান করতে হবে।’

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির অধিবেশনে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, চলমান আন্দোলনকে বিজয়ী করা ছাড়া ভোটের অধিকার, গণতন্ত্র ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ কোনোকিছুই নিশ্চিত করা যাবে না। এবারকার আন্দোলন নিছক গতানুগতিক ধারায় সরকার পরিবর্তনের জন্য নয়, এই আন্দোলন অগণতান্ত্রিক ও কর্তৃত্ববাদী গোটা ব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যেই পরিচালিত। এই আন্দোলন বিশেষ কোন দল বা জোটের নয়, বরং সমগ্র জনগণের। সে কারণে সরকার ও সরকারি দলের শত বাধা আর সন্ত্রাস মোকাবিলা করে দেশের মানুষ আন্দোলনের কাতারে সামিল হচ্ছে।

তিনি বলেন, বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ আন্দোলনকে সরকার অব্যাহত উসকানি দিয়ে সহিংসতার পথে নিয়ে যেতে চাইছে। সরকারের যাবতীয় উসকানি, হামলা ও দমন নিপীড়ন মোকাবিলা করে ফ্যাসিবাদবিরোধী গণতান্ত্রিক আন্দোলনকে যুগপৎ ধারায় আরও বেগবান করার জন্য সব বিরোধী দল ও দেশবাসীর প্রতি আহ্বান জানাই।

অধিবেশনে আরও বক্তব্য রাখেন—বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, রাশিদা বেগম, স্নিগ্ধা সুলতানা ইভা, সাইফুল ইসলাম, নির্মল বড়ুয়া মিলন, শহীদুজ্জামান লাল মিয়া, অরবিন্দু বেপারি বিন্দু, ফিরোজ আহমেদ, জসিম উদ্দিন রাঢ়ী, শেখ মো. শিমুল, মীর রেজাউল আলম প্রমুখ। 

কেন্দ্রীয় কমিটির সভায় গত ৬ থেকে ৯ জানুয়ারি পার্টির দশম কংগ্রেস সফল করার করার জন্য দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদেরকে ধন্যবাদ জানানো হয়।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়