ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পরবর্তী রাষ্ট্রপতির ব্যাপারে মানুষের আগ্রহ নেই: আমীর খসরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ৬ ফেব্রুয়ারি ২০২৩  
পরবর্তী রাষ্ট্রপতির ব্যাপারে মানুষের আগ্রহ নেই: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী

বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রপতি কে হচ্ছেন, তা নিয়ে দেশের মানুষের কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মানুষ আগামী নির্বাচনে নিজের ভোট নিজে দিয়ে রাষ্ট্রে গণতান্ত্রিক সরকার দেখতে চায়, উল্লেখ করে আমীর খসরু বলেন, সে সরকার হবে জনগণের সরকার। জনগণের কাছে সে সরকারের জবাবদিহিতা থাকবে। এর বাইরে মানুষের তেমন কোনো আগ্রহ নেই।

আওয়ামী লীগ চরম দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে বাংলাদেশের কোষাগার শূন্যের কোটায় নিয়ে গেছে, অভিযোগ করে তিনি বলেন, এখন সরকার ব্যাংক থেকে টাকা ধার নিয়ে দেশ চালাচ্ছে। শুনেছি, এর মধ্যে ৫০ হাজার কোটি টাকার নতুন নোট ছাপিয়েছে। সরকার দেশ কিভাবে চালাচ্ছে, এটা মানুষের জানা দরকার। তারা উন্নয়নের নামে শুধু টাকা লুটপাট করে দেশের তহবিল খালি করেনি, সেসব টাকা বিদেশেও পাচার করেছে।

বিএনপির এ নেতা বলেন, জনগণ না চাইলেও বর্তমান সরকার ক্ষমতা দখল করে অব্যাহতভাবে থাকতে চাইছে। তারা অবৈধভাবে ক্ষমতায় যাওয়ার জন্য যে ভোট চুরির প্রক্রিয়া করেছে, সেটাকে তারা অব্যাহত রাখতে চাইছে। কিন্তু, বাংলাদেশের মানুষ সহিংসতা নয়, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর চায়। সুতরাং আন্দোলন সেদিকে চলছে, এটাই আন্দোলনের ধারা, আমাদের তার বাইরে যাওয়ার কোনো প্রশ্ন উঠে না।

আমীর খসরু বলেন, প্রথম ধাপের আন্দোলনে সব বাধা-বিপত্তি, মামলা, হামলা, গণপরিবহন বন্ধের পরও আমরা সফল হয়েছি। অপরদিকে, সরকার রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। যত বেশি রাজনৈতিকভাবে তারা পরাজিত হচ্ছে, তত বেশি তারা শক্তি প্রয়োগ করছে। তত বেশি সহিংসতার আশ্রয় নিচ্ছে। তারা বিএনপির অহিংস আন্দোলনকে সহিংসতার দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। সুতরাং, এতেই প্রমাণ হয়, জনগণের সমর্থন এবং শান্তিপূর্ণ আন্দোলনের কাছে কোনো কিছুই দাঁড়াতে পারে না।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়