ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

বড় শোডাউনে মাঠে থাকার বার্তা দেবে আওয়ামী লীগ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৫, ১১ জুলাই ২০২৩  
বড় শোডাউনে মাঠে থাকার বার্তা দেবে আওয়ামী লীগ

ফাইল ছবি

বিএনপির আন্দোলন-সংগ্রামের বিপরীতে মাঠের লড়াইয়ে বড় ধরনের শোডাউনের মাধ্যমে রাজপথে থাকার বার্তা দিতে চাইছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আন্দোলনের নামে যেকোনো ধরনের সহিংসতা বা সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিরোধে বুধবার (১২ জুলাই) থেকে মাঠের রাজনীতিতে থাকছে দলটি। এর অংশ হিসেবে এদিন বিকেলে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ ডেকেছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ।

সমাবেশে লক্ষাধিক মানুষের সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সমাবেশ সফল করতে ইতিমধ্যে আলাদা আলাদা যৌথসভা করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। প্রতিটি থানা ওয়ার্ডে দেওয়া হয়েছে দিক-নির্দেশনা।

এদিকে, শান্তি সমাবেশ সফল করার লক্ষ্যে নানা পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও। পৃথকভাবে বর্ধিত সভা করে তারাও তাদের প্রতিটি থানা ওয়ার্ডে দিয়েছে নির্দেশনা।

অন্যদিকে, আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেবেন ঢাকা জেলার সাত থানা ও তার অন্তর্গত ওয়ার্ডের নেতাকর্মীরাও। একই সঙ্গে কর্মসূচি ঘিরে যেনকোনও ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না হয়, সে বিষয়ে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, প্রতিটি থানা-ওয়ার্ড থেকে নেতাকর্মী আসবে। সেভাবেই দিক নির্দেশনা দেওয়া হয়েছে। বড় ধরনের সমাবেশ হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির বলেন, আমাদের কর্মসূচিতে বড় ধরনের লোক সমাগম করতে চাই। কেউ যেন আন্দোলনের নামে কোনও ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে বিষয়েও তাদের সজাগ থাকতে বলা হয়েছে।

এদিকে, আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেবে ঢাকা জেলার সাত থানা ও তার অন্তর্গত ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। মঙ্গলবার রাজধানীর তেঁজগাওয়ে সংগঠনের কার্যালয়ে অয়োজিত বিশেষ বর্ধিত সভায় নির্বাচন পর্যন্ত কর্মসূচির রোডম্যাপ প্রস্তুতের পাশাপাশি শান্তি সমাবেশ নিয়ে আলোচনা হয়।

জানতে চাইলে ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ বলেন, ঢাকা জেলার প্রতিটি থানা-ওয়ার্ডের নেতাকর্মীরা শান্তি সমাবেশে অংশ নেবেন।

এদিকে, সমাবেশ সফল করার লক্ষ্যে নানা পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ, যুব মহিলা লীগ, মহিলা লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনগুলোও।  

/পারভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়