ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

বিএনপির নয় আ.লীগের নেতা-স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২ মে ২০২৪  
বিএনপির নয় আ.লীগের নেতা-স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ  বলেছেন, বিএনপি নেতারা কেউ দেশ ছেড়ে যাচ্ছে না, দেশ ছেড়ে যাচ্ছে আওয়ামী লীগের নেতা ও তাদের স্বজনরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে রিজভী বলেন,ওবায়দুল কাদেররা হতাশা থেকে শ্রাবণের বৃষ্টির ধারার মতো মিথ্যা কথা বলছেন।

বৃহস্পতিবার (২ মে) সারাদেশে চলমান তীব্র গরমে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তরের বাড্ডা বিএনপির পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শত নিপীড়নেও বিএনপি নেতারা রাজপথে আছে এবং সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে। মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

বিএনপির এই নেতা বলেন, বেসিক ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক লুট করে, হলমার্ক কেলঙ্কোরি করে, পদ্মা সেতু, মেট্রোরেল, ফ্লাইওভার নির্মাণের নামে টাকা লুটপাট করে-সে টাকা তারা বিদেশে পাচার করেছে। তারা মালয়েশিয়া, কানাডা, অস্ট্রেলিয়ায় সেকেন্ড হোম তৈরি করে তাদের স্ত্রী-সন্তানদের, আত্মীয়-স্বজনদের সেখানে পাঠিয়ে দিচ্ছে।

তিনি বলেন, আমরা তো আছি জেলে আসা যাওয়ার মধ্যে। শত নিপীড়নেও রাজপথে কর্মসচি অব্যাহত রেখেছি। আমরা কোনো জুলুম নির্যাতনের কাছে মাথানত করবো না।

রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগ শ্রমিকদের কল্যাণে কিছুই করেনি। বরং শ্রমিকরা তাদের ন্যায্য দাবিতে, বেতনের দাবিতে, বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করতে গেলে ৪ জন শ্রমিককে গুলি করে হত্যা করেছে। শ্রমিক নেতা আমিনুল হককে পুলিশ গুলি করে হত্যা করেছে। রানা প্লাজায় প্রায় হাজারো শ্রমিক হতাহত হলো, তাজরিন গার্মেন্টসে ১০০ শ্রমিক প্রাণ হারালো, সেগুলো মানুষ ভুলে যায়নি।

দেশে ভয়াবহ দুর্বিসহ অবস্থা চলছে উল্লেখ করে তিনি বলেন, আজ এক মাসের মতো দেশে খরা চলছে অগ্নিপ্রবাহ চলছে, নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। কিন্তু শ্রমজীবী মানুষকে বাঁচানোর জন্য সরকার কিছুই করেনি। এগুলো হলো চেইন রিঅ্যাকশন।

শহীদ জিয়া খাল খনন, বৃক্ষরোপণ, সেচ ব্যবস্থাসহ যেসব কল্যাণমূলক কাজ করেছিলেন, সেগুলো সরকার বন্ধ করে দিয়েছে। দিনাজপুর, ঠাকুরগাঁওয়ে মানুষ সেচের জন্য পানি পাচ্ছে না। সবকছিুর জন্য এই ডামি সরকারকেই দায়ী করেন রিজভী।

আমিনুল হক বলেন, শহীদ জিয়ার যেসব কর্মসূচি ছিলো-খাল খনন, বৃক্ষরোপণ কর্মসূচিসহ কল্যাণমূলক সেসব কর্মসূচি যদি বাস্তবায়ন হতো-তাহলে আজকের পরিস্থিতি হতো না। আজকে বাংলাদেশের মানুষ সে দূর্বিসহ জীবনযাপন করছে সেদিকে আওয়ামী সরকারের কোনো খেয়াল নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। তারা বিদেশি প্রভুদের দয়ায় ক্ষমতায় রয়েছে।

বিএনপি নেতা বরকত আলীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ সম্পাদক মাহমুদুর রহমান সুমন, মহানগর বিএনপির নেতা ভিপি শামসুল হক, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়