Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

‘এখানে ভালবাসার চর্চা হয়, ঘৃণার নয়’ 

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ২৮ জুলাই ২০২১  
‘এখানে ভালবাসার চর্চা হয়, ঘৃণার নয়’ 

পাবজি, ফ্রি ফায়ার, টিকটক, কিংবা রোস্টিং ভিডিওতে তরুণরা যখন ব্যস্ত, ঠিক সেই সময় আড্ডাঘর নলগাঁও নামক ফেসবুক পেজ একটি আলোচিত নাম। গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের নলগাঁও গ্রামের একদল তরুণ পরিচালনা করছেন ‌‌ ‌‘আড্ডাঘর/নলগাঁও’ ফেসবুক পেজ। গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য, বিভিন্ন স্থাপনার চিত্র ভিডিও আকারে তুলে ধরে ফেসবুকে প্রকাশ করছেন। আর তাদের সৃজনশীল কর্মের জন্য নলগাঁও, পার্শ্ববর্তী এলাকা এবং প্রবাসী মানুষের কাছে প্রশংসায় ভাসছেন।

বছর খানেক আগে থেকে যাত্রা শুরু করা বর্তমান এই ফেসবুক পেজের ফলোয়ার প্রায় ৭ হাজার। আট, দশজনের একটি টিম কাজ করছেন এই পেজের হয়ে। ভিডিও তৈরির পাশাপাশি গুণীজনের বাণী, কুইজ প্রতিযোগিতার আয়োজন করে তরুণদের মাতিয়ে রাখছেন তারা।

‘ভিডিওতে হয়তো দেশের বিভিন্ন জনপ্রিয় স্থানগুলো দেখানো হয়। আর তাতে গ্রামগুলো অবহেলিত থেকে যায়। তাই প্রতিটা গ্রামকে সবার সামনে ভিডিও আকারে তুলে ধরা আমাদের চেষ্টা’ এমনটাই বলেন আড্ডাঘর/নলগাঁও ফেসবুক টিমের সদস্যরা।

ভবিষ্যতে ভিডিও তৈরির পাশাপাশি সামাজিক সচেতন, উন্নয়নমূলক কাজেও অবদান রাখবেন এমন আশাই ব্যক্ত করেন স্থানীয় এবং আঞ্চলিকভাবে পরিচালিত হওয়া আড্ডাঘর/নলগাঁও ফেসবুক পেজের শুভাকাঙ্ক্ষীরা।

আড্ডাঘর/নলগাঁও এর তরুণরা বরাবরই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ মুখর। যেখানে সামাজিক কাজ প্রায় হারিয়ে যাওয়ার উপক্রম হয়েছিল, সেখানে ব্যতিক্রম কাপাসিয়ার আড্ডাঘর/নলগাঁওয়ের তরুণ সমাজ।

গ্রুপের কার্যক্রম স্থানীয়ভাবে বেশ প্রশংসিত। প্রবাসীরা প্রিয় মাতৃভূমি সংস্কৃতি, খেলাধুলা ও অনান্য আনুষঙ্গিক বিনোদনমূলক কিছু দেখে মুগ্ধ হয়। গ্রামীণ আবহের ছবি, প্রকৃতির অপরূপ দৃশ্য ভিডিও আকারে ফুটিয়ে তোলাই মূল কাজ আড্ডাঘর/নলগাঁও ফেসবুক পেজ টিম সদস্যদের।

গাজীপুর/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়