ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আর্মেনিয়ার জালে ইতালির ৯ গোল

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৯ ১১:০৯:২০ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১৯ ১১:৩৬:২০ এএম

ইতালির ২০২০ ইউরোর মূলপর্বের টিকিট নিশ্চিত হয়েছিল আগেই। এবার আর্মেনিয়াকে গোল বন্যায় ভাসিয়ে শতভাগ জয় দিয়ে বাছাইপর্ব শেষ করেছে ‘আজ্জুরি’রা। রবার্তো মানচিনির দল শেষ ম্যাচটি জিতেছে ৯-১ গোলে।

নিজেদের মাঠে সোমবার রাতে ম্যাচের প্রথমার্ধেই চার গোলে এগিয়ে গিয়েছিল ইতালি। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের জালে আরও পাঁচবার বল পাঠায় তারা।

জোড়া গোল করেছেন চিরো ইমোবিল ও নিকোলো জানিওলো। নিকোলো বারেয়া, অ্যালেসিও রোমাগনোলি, রিকার্ডো ওরসোলিনি ও ফেডেরিকো চিয়েসা করেন একটি করে গোল। আর্মেনিয়ার হয়ে একটি গোল শোধ করেন এডগার বাবায়ান।

বাবায়ানের এই গোল ইতালিকে তাদের ইতিহাসের সবচেয়ে বড় জয়ের রেকর্ডটা স্পর্শ করতে দেয়নি। ১৯৪৮ সালে যুক্তরাষ্ট্রকে ৯-০ গোলে হারানো ইতালির সবচেয়ে বড় জয়ের রেকর্ড হিসেবে টিকে আছে এখনো।

বাছাইপর্বে ১০ ম্যাচে ইতালি গোল করেছে ৩৭টি। বিপরীতে গোল হজম করেছে মাত্র ৪টি। সব ম্যাচ জিতে ৩০ পয়েন্ট নিয়ে ‘জে’ গ্রুপের শীর্ষে আছে তারা। এই গ্রুপ থেকে মূলপর্বে ইতালির সঙ্গী হওয়া ফিনল্যান্ডের পয়েন্ট ১৮।

ওদিকে ‘এফ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে রোমানিয়াকে ৫-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শেষ করেছে স্পেন। এই গ্রুপ থেকে স্পেনেরও মূলপর্বের টিকিট নিশ্চিত হয়েছিল আগেই। ১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।



ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন