RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

এবি ডি ভিলিয়ার্স যখন পরিতোষ পান্ত!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ২১ সেপ্টেম্বর ২০২০  
এবি ডি ভিলিয়ার্স যখন পরিতোষ পান্ত!

জার্সি নাম্বার ‘১৭’ দেখাচ্ছে। চেহারাও প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের প্রমাণ দিচ্ছে। কিন্তু মাঠে খেলছেন পরিতোষ! দর্শকরা কিঞ্চিৎ অবিশ্বাসী চোখেই হয়তো দেখবে দৃশ্যটা। এবারের আইপিএলেই দেখা যাবে এমন চিত্র।

কারণ এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স খেলবেন পরিতোষ নাম নিয়ে। ভিলিয়ার্সের জার্সিতে ভিলিয়ার্স নয় বরং থাকবে পরিতোষের নাম। আর এমন উদ্যোগ নিয়ে ক্রিকেট বিশ্বকেই চমকে দিয়েছেন ভিলিয়ার্স।

কে এই পরিতোষ? ভারতীয় এই নাগরিকের পুরো নাম পরিতোষ পান্ত। কোনো তারকাখ্যাতি নেই। থাকার মধ্যে আছে কেবলই একটি খাওয়ার হোটেল, রেস্তোরা। আর এই রেস্তোরাকে কাজে লাগিয়ে ভিলিয়ার্সের চোখে নায়কের আসনে আসীন হয়েছেন পরিতোষ।

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে চরমভাবে বিপর্যস্ত হয়েছে ভারত। এই সময় অনেকে ক্ষুধার কষ্টে ভুগেছেন। আর তাদের মুক্তি দেওয়ার চেষ্টা করেছেন এই পরিতোষ। করোনার সময় ৩০০০ লোককে দুইবেলা করে আহার জুগিয়েছেন পরিতোষ পান্ত। তার সঙ্গে কাজ করেছেন পূজা নামের অন্য একজন।

বেঙ্গালুরু শিবির এবার করোনায় যারা মানুষের উপকারে কাজ করেছেন, তাদের নিয়ে #মাইকোভিডহিরোজ নামের একটি ক্যাম্পেইন করছে। যেখানে সেসব নায়কদের সম্মানার্থে তাদের নামে জার্সি পরার ঘোষণা দিয়েছে তারা। সেই ধারাবাহিকতায় ভিলিয়ার্স পরবেন পরিতোষের নাম। ভিলিয়ার্স টুইটারেও নিজের নাম বদলে রেখেছেন পরিতোষ পান্ত।

ভিলিয়ার্স নিজের জার্সি ও পরিতোষকে নিয়ে বলেন, ‘আমি পরিতোষকে স্যালুট জানাই। যে কিনা ‘প্রজেক্ট ফিডিং ফ্রম ফার’ নামের একটা উদ্যোগ গ্রহণ করেছেন। এর মাধ্যমে পূজাকে সঙ্গী করে লকডাউনের মধ্যে দুবেলা মানুষের আহার জোগানোর কাজ করেছেন। আমি তার নাম এবারের আসরে আমার জার্সিতে পরবো। তাকে এবং তার মতো আরও অনেককে সাহস জোগাতে আমার এমন উদ্যোগ।’ 

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়