RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

আইপিএলে সুপার ওভার টাই হলে...

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২৯ সেপ্টেম্বর ২০২০  
আইপিএলে সুপার ওভার টাই হলে...

নানা জল্পনা-কল্পনা শেষে ১৭ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ত্রয়োদশ আইপিএল। আরব আমিরাতে অনুষ্ঠিত এবারের আসরে ইতিমধ্যে হয়ে গেছে ১০ ম্যাচ। এবারের আসর এতটাই রুদ্ধশ্বাস এবং প্রতিযোগিতামূলক ম্যাচ উপহার দিচ্ছে যে, প্রথম দশ ম্যাচেই দুটিতে সুপার ওভারে ফলাফল নিষ্পত্তি হয়েছে।

এরমধ্যে দিল্লি ক্যাপিটালস এবং কিংস এলাভেন পাঞ্জাবের মধ্যকার ম্যাচটিতে সুপার ওভারে সহজ জয় পেয়েছে দিল্লি। কাগিসো রাবাদার অসাধারণ বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে ধরা দিয়েছিলো পাঞ্জাবের ব্যাটসম্যানরা। ফলে মাত্র তিন রানের লক্ষ্য দেয় দিল্লিকে। যা সহজে অতিক্রম করে শ্রেয়াস আইয়ার বাহিনী।

তবে সর্বশেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সুপার ওভার জয়টাও ছিল রোমাঞ্চকর। সুপার ওভারে মুম্বাইয়ের দেওয়া ৮ রানের লক্ষ্যে খেলতে নেমে এক পর্যায়ে ম্যাচ সিচুয়েশন ছিল জাসপ্রিত বুমরাহর ১ বল থেকে ১ রান নিতে হবে বিরাট কোহলিকে। শেষ বলে চার হাঁকিয়ে অবশ্য জয় ছিনিয়ে নিয়েছে কোহলি।

কিন্তু যদি কোহলি আউট হয়ে যেতেন? ম্যাচ যদি আবার টাই হতো, তবে? বিশ্বকাপের মতো বাউন্ডারি নিয়মেই কি জয়-পরাজয় নির্ধারণ হবে?

আইপিএল গভর্নিং কাউন্সিল জানিয়েছে, এবারের আইপিএলে বাউন্ডারি গণনা করে কোনো জয়-পরাজয় নির্ধারিত হবে না। যদি কোনো ম্যাচ টাই হওয়ার পর খেলা সুপার ওভারে গড়ায়। এবং সুপার ওভারও যদি পুনরায় টাই হয়ে যায়, সেক্ষেত্রে আবার সুপার ওভারে মুখোমুখি হতে হবে দুই দলকে। আইপিএলের এবারের নিয়মানুসারে, জয়-পরাজয় নির্ধারণ হওয়া পর্যন্ত যতবার সুপার ওভার প্রয়োজন ততবারই মুখোমুখি হতে হবে দুই দলকে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়