ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অবসরের কোনও চিন্তা নেই মালিকের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ১২ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৫৯, ১২ অক্টোবর ২০২০
অবসরের কোনও চিন্তা নেই মালিকের

ইংল্যান্ডে বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়ের সঙ্গে সঙ্গে ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দেন শোয়েব মালিক। আর টেস্টকে বিদায় জানিয়েছেন সেই ২০১৫ সালের শেষ দিকে। বয়স এখন ৩৮, ক্রিকেটের ছোট্ট সংস্করণে কিন্তু দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার। প্রথম এশিয়ান ক্রিকেটার হিসেবে ১০ হাজার টি-টোয়েন্টি রানের মাইলফলক স্পর্শের পর জানালেন, এই ফরম্যাট থেকে অবসর নেওয়ার কোনও চিন্তা তার মাথায় নেই।

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বেলুচিস্তানের বিপক্ষে খাইবারের হয়ে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলার খেলার পথে এই অনন্য কীর্তি গড়েন মালিক। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও কিয়েরন পোলার্ডের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মালিক তিনি। কুড়ি ওভারের ক্রিকেট বেশ উপভোগ করছেন তিনি। শরীর যতদিন কুলাবে এই ফরম্যাটে খেলে যাওয়ার ঘোষণা দিয়েছেন ডানহাতি অলরাউন্ডার।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও সুপারের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে মালিক বলেছেন, ‘আমি বেশ ভালো বোধ করছি। আমি ফিট এবং বেশ চটপটে। আমার ক্রিকেট আমি উপভোগ করছি এবং ঘরোয়া ও আন্তর্জাতিক কোনও টি-টোয়েন্টি থেকে আমার অবসর নেওয়ার পরিকল্পনা নেই।’

তরুণ খেলোয়াড়দের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করতে চান মালিক, ‘সিনিয়রদের কাছে তরুণদের শেখাটা খুব গুরুত্বপূর্ণ। আমি তাদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে চাই।’ ২১ বছরের অভিজ্ঞ ক্রিকেটার আরও জানান, অভিজ্ঞদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়া ও বিভিন্ন বয়সের খেলোয়াড়দের সঙ্গে খেলাটা ক্যারিয়ারের শুরুতে তাকে সহায়তা করেছিল।

এত দূর আসার পেছনে নিজের অধ্যাবসায় ছিল বলে জানালেন মালিক, ‘আমি সবসময় শেখায় মনোনিবেশ করতাম। আপনি সবকিছু অর্জনের পরও শেখার ইচ্ছা থেকে কখনও সরে আসবেন না। কঠোর পরিশ্রমের কারণে এসব সম্ভব হয়েছে। শ্রম না দিলে কখনও স্বপ্ন পূরণের কাছাকাছি যেতে পারবেন না।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়