ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ভারতকে আতিথ্য দিতে ক্রিকেট অস্ট্রেলিয়াকে সবুজ সংকেত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২২ অক্টোবর ২০২০  
ভারতকে আতিথ্য দিতে ক্রিকেট অস্ট্রেলিয়াকে সবুজ সংকেত

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে উড়াল দিবে ভারত। তবে করোনা জটিলতার কারণে এতদিন দুই পক্ষের কেউই পুরোপুরি নিশ্চিত করতে পারছিল না বিষয়টা। অবশেষে ভারতকে আতিথ্য দেওয়ার বিষয়ে অস্ট্রেলিয়া সরকার অজি ক্রিকেট বোর্ডকে সবুজ সংকেত দিয়েছে। এখন কেবল ভারতীয় ক্রিকেট বোর্ড নিশ্চিত করলে পূর্ণাঙ্গ সিরিজটি নিয়ে শঙ্কার মেঘ কেটে যাবে।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়া সফরের ব্যাপারে ইতিবাচক। ক্রিকেটাররা আরব আমিরাতে আইপিএল খেলা শেষে অস্ট্রেলিয়ায় উড়াল দিবে বলে আরও আগে জানিয়েছে। ফলে অস্ট্রেলিয়ার মাটিতে দুই হেভিওয়েটের তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চার ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়ানো এখন কেবল সময়ের অপেক্ষা।

এদিকে ভারতীয় দলের সুরক্ষার জন্য জৈব সুরক্ষা বলয় এবং করোনা প্রোটোকলের বিষয়ে নিউ সাউথ ওয়েলস এবং কুইন্সল্যান্ডের রাজ্য সরকারের সঙ্গে একমত হয়েছে অজি ক্রিকেট বোর্ড। এমনকি জৈব সুরক্ষা বলয়ের জন্য হোটেলও নিশ্চিৎ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এদিকে ভারতের অস্ট্রেলিয়া সফরের বেশিরভাগ ম্যাচ সিডনি, ক্যানবেরা এবং অ্যাডিলেইডে হবে। গোলাপি বলের টেস্ট ম্যাচটি হবে অ্যাডিলেইডে। এদিকে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট হবে না। বরং সেটি সিডনিতে হওয়ার সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়া সফরে দুই দলের মধ্যকার প্রথম দুটি ওয়ানডে হবে সিডনিতে ২৭ এবং ২৯ নভেম্বর। এরপর ১ ডিসেম্বর শেষ ওয়ানডে এবং ৪ ডিসেম্বরের প্রথম টি-টোয়েন্টি হবে ক্যানবেরাতে। বাকি দুই টি-টোয়েন্টি হবে সিডনিতে যথাক্রমে ৬ ও ৮ ডিসেম্বর।

চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি হবে অ্যাডিলেইডে ১৭ ডিসেম্বরে। মেলবোর্নে এ বছর বক্সিং ডে টেস্ট হবে না। ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া সেই টেস্ট হবে অ্যাডিলেইডে। তবে শেষ মুহূর্ত পর্যন্ত মেলবোর্নের জন্য অপেক্ষা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তৃতীয় টেস্ট ম্যাচটি হবে সিডনিতে, ৭ জানুয়ারি থেকে। দুই দলের মধ্যকার সফরের শেষ ম্যাচটি হবে ১৫ ডিসেম্বর ব্রিসবেনে।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়