RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

২৫ ম্যাচ শেষে থামলেন রাবাদা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ১০:৫১, ২৮ অক্টোবর ২০২০
২৫ ম্যাচ শেষে থামলেন রাবাদা

আইপিএল ক্যারিয়ারে সর্বমোট ৩০টি ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। এর মধ্যে অবিশ্বাস্যভাবে টানা ২৫ ম্যাচে উইকেট শিকার করেছেন এই প্রোটিয়া পেসার। অবশেষে ২৫ ম্যাচ শেষে আইপিএলে রাবাদার উইকেট শিকারে ছেদ পড়লো।

মঙ্গলবার রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে এসে থামলেন রাবাদা। হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভার বোলিং করেও কোনো উইকেটের দেখা পাননি দিল্লি ক্যাপিটালসের এ পেসার। এমনকি রান দেওয়াতেও এদিন ছিলেন বেশ খরুচে, ৪ ওভারে হজম করেছেন ৫৪ রান। দিল্লিও এদিন হায়দরাবাদের কাছে হেরেছেন বেশ বাজেভাবেই, ৮৮ রানের বিশাল ব্যবধানে।

চলতি মৌসুমে ১২ ম্যাচ শেষে সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় শীর্ষে আছেন রাবাদা। ইতিমধ্যে ১৬ গড়ে নিয়েছেন ২৩ উইকেট। এছাড়াও চলতি মৌসুমে সবচেয়ে কম ম্যাচ খেলে আইপিএলে পঞ্চাশ উইকেটের মাইলফলকও ছুঁয়েছেন। ২৭ ম্যাচে স্পর্শ করেছিলেন ৫০ উইকেটের মাইলফলক। এখন পর্যন্ত আইপিএলে ৩০ ম্যাচে এই প্রোটিয়া পেসারের শিকার ৫৪ উইকেট।

হায়দরাবাদ ম্যাচের আগে রাবাদা সর্বশেষ উইকেটহীন ছিলেন ২০১৭ সালে নিজের খেলা প্রথম আইপিএল আসরে। কাকতালীয়ভাবে সেই ম্যাচও ছিল হায়দরাবাদের বিপক্ষে। তবে দিল্লির সেই ফ্র্যাঞ্চাইজির নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। সেই ম্যাচে ৪ ওভারে রাবাদা গুণেছিলেন ৫৯ রান।

তবে সেই ম্যাচের পর থেকে টানা উইকেট নেওয়ার রেকর্ডে রাবাদা ছাড়িয়ে গেছেন লাসিথ মালিঙ্গা ও বিনয় কুমারকে। আইপিএলে টানা উইকেট শিকারের আগের রেকর্ড ছিল ভারতীয় পেসার বিনয় কুমারের। ২০১২ ও ২০১৩ আসর মিলিয়ে টানা ১৯ ম্যাচ উইকেট নিয়েছিলেন বিনয়। এছাড়াও মালিঙ্গা ২০১৫ থেকে ২০১৭ মৌসুম পর্যন্ত নিয়েছিলেন টানা ১৫ ম্যাচে উইকেট।

আইপিএলে রাবাদার টানা ২৫ ম্যাচে উইকেট শিকারের রেকর্ড ভাঙা বেশ দুরূহ হবে যেকোন বোলারের জন্য। এমনকি টানা ১০ ম্যাচে ন্যূনতম ২ উইকেট নেওয়ার কীর্তি রয়েছে রাবাদার। সেই রেকর্ডও সহজে স্পর্শ করা সম্ভব হবে কি!

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়