ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশ-নেপাল সিরিজ বঙ্গবন্ধুর নামে 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ৮ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৪৮, ৯ নভেম্বর ২০২০
বাংলাদেশ-নেপাল সিরিজ বঙ্গবন্ধুর নামে 

নেপালের সঙ্গে বাংলাদেশের ম্যাচ দিয়ে দেশে ফিরছে ফুটবল। আগামী ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে ফিফা স্বীকৃতি ম্যাচ দুটি। আর এই সিরিজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

রোববার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এই ম্যাচ দুইটি আমরা জাতির জনককে উৎসর্গ করতে চাচ্ছি। আমাদের অনেক কিছু করার পরিকল্পনা ছিল। চার-পাঁচটা আন্তর্জাতিক সিরিজ করতে চেয়েছিলাম। কিন্তু কোভিড-১৯ এর কারণে তা আর সম্ভব হয়নি।’

করোনার প্রার্দুভাবের কারণে গত মার্চ থেকে ঘরোয়া ফুটবল বন্ধ। নেপালের বিপক্ষে ম্যাচ আয়োজন করে বড় পরীক্ষা দিতে যাচ্ছে বাফুফে। কাজী সালাহউদ্দিন জানালেন, দুইটি ম্যাচের জন্য বেশ ভালো প্রস্তুতি নিয়েছেন তারা। 

বাফুফে প্রধান বললেন, ‘আমাদের প্রধান লক্ষ্য মাঠে ফুটবল ফেরানো। যে কারণে নেপাল দলকে আমরা আমন্ত্রণ জানিয়ে ঢাকায় এনেছি। সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে এই ম্যাচ দুটি আয়োজন করা হবে। জৈব সুরক্ষা বলয়ে ফুটবলারদের রাখা হয়েছে। তাদের স্বাস্থ্য নিরাপত্তায় আমরা কোনও ছাড় দিচ্ছি না।’ 

ফুটবল ফেরার ম্যাচে মাঠে ফিরছে দর্শকও। বাফুফে সভাপতি জানিয়েছেন, ৮ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। সামাজিক দূরত্ব মেনে দর্শকদের বসার আসন ঠিক করে দেবে সংশ্লিষ্টরা। দুইটি ক্যাটাগরিতে নির্ধারণ করা হয়েছে টিকিটের দাম- ভিআইপি ৫০০, সাধারণ ১০০ টাকা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়