ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

এবার চোটে পড়লেন লিভারপুল অধিনায়ক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ১৬ নভেম্বর ২০২০  
এবার চোটে পড়লেন লিভারপুল অধিনায়ক

লিভারপুলে চোটের সংকট আরও খারাপের দিকে যাচ্ছে। এবার দলের অধিনায়ককে হারানোর শঙ্কায় অল রেডরা। বেলজিয়ামের বিপক্ষে নেশনস লিগে ইংল্যান্ডের হারের ম্যাচে দ্বিতীয়ার্ধে নামেননি জর্ডান হেন্ডারসন। ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট জানালেন, পেশিতে টান পড়ার কারণে তাকে তুলে নেওয়া হয়েছে। 

রোববার ডেন ড্রিফে বেলজিয়ামের কাছে ২-০ গোলের হারে টুর্নামেন্টে ইংল্যান্ডের আশা শেষ হয়ে গেছে। দ্বিতীয়ার্ধে হেন্ডারসনের বদলে হ্যারি উইঙ্কসকে মাঠে নামায় থ্রি লায়নরা। এই ম্যাচ শেষে লিভারপুলকে দুঃসংবাদ দিলেন সাউথগেট। ম্যাচ শেষে ইংল্যান্ড কোচ নিশ্চিত করলেন, ফিটনেস ইস্যুতে দ্বিতীয়ার্ধে নামানো হয়নি ৩০ বছর বয়সী মিডফিল্ডারকে। কিন্তু এটি কতটা গুরুতর তা নিশ্চিত ছিলেন না তিনি। সাউথগেট বলেছেন, ‘বিরতির সময় তার পেশিতে টান পড়েছিল এবং মনে হয়েছিল সে আর খেলতে পারবে না। আমরা তাকে পর্যবেক্ষণে রাখবো।’ আগের দিন তাদের স্কটিশ ডিফেন্ডার অ্যান্ডি রবার্টসন হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন। এবার হেন্ডারসনকে নিয়ে শঙ্কা দেখা গেলো। অধিনায়ককে হারালে তা হবে লিভারপুলের জন্য বিরাট ধাক্কা। 

এই মৌসুমে হেন্ডারসনকে খেলানো নিয়ে বেশ সতর্ক ছিলেন কোচ ইয়ুর্গেন ক্লপ। প্রাক-মৌসুমের বেশিরভাগ সময় ছিলেন না। গত মাসে আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে দ্বিতীয়ার্ধে নামাননি। কিন্তু আন্তর্জাতিক বিরতির মধ্যে তাকে হারানোর শঙ্কায় পড়লো গতবারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

রেডরা এরই মধ্যে দুই সেন্ট্রাল ডিফেন্সিভ খেলোয়াড় ভার্জিল ফন ডাইক ও জো গোমেজকে হারিয়েছেন হাঁটুর চোটে। ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডও মাঠের বাইরে। সবশেষ রবার্টসনকে নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তাতে রক্ষণের নিয়মিত খেলোয়াড়দের হারিয়ে মহাবিপদে লিভারপুল।

থিয়াগো আলকান্তারা ও অ্যালেক্স ওক্সলেড-চেম্বারলেইনের সঙ্গে এবার মাঝমাঠে হয়তো দেখা যাবে না হেন্ডারসনকেও। আক্রমণভাগের তারকা মোহাম্মদ সালাহ করোনাভাইরাসে আক্রান্ত। তাতে আন্তর্জাতিক বিরতির পর লিস্টার সিটির মুখোমুখি হওয়ার আগে দল সাজানো নিয়ে সংকটে ক্লপ। 

অথচ ম্যাচটি লিভারপুলের জন্য মহাগুরুত্বপূর্ণ। শীর্ষ দল লিস্টারের চেয়ে এক পয়েন্ট পেছনে তারা। অ্যানফিল্ডে তাদের এই লড়াইটা যে শীর্ষস্থান ফিরে পাওয়ার।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়