Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৭ জিলক্বদ ১৪৪২

ইংল্যান্ড সিরিজের দলে কোহলি-ইশান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৫৯, ১৯ জানুয়ারি ২০২১
ইংল্যান্ড সিরিজের দলে কোহলি-ইশান্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের দিনে ইংল্যান্ড সিরিজের জন্য ১৮ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। পিতৃত্বকালীন ছুটি শেষে দলে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। চোট কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স করা ইশান্ত শর্মাকেও ফেরানো হয়েছে।

অস্ট্রেলিয়ায় তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলে দেশে ফেরেন কোহলি। সন্তানসম্ভবা স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকতে ছুটি নিয়েছিলেন তিনি। তাদের ঘর আলো করে ১১ জানুয়ারি আসে কন্যা সন্তান। ডানহাতি এই ব্যাটসম্যানের অনুপস্থিতি আজিঙ্কা রাহানের নেতৃত্বে অবিশ্বাস্য প্রত্যাবর্তনে টেস্ট সিরিজ জিতেছে ভারত।

আইপিএলে পাওয়া চোটের কারণে টেস্ট দলে থাকলেও শেষ মুহূর্তে বাদ পড়েন ইশান্ত। এই পেসার সম্প্রতি দিল্লির হয়ে সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে পারফরম্যান্স করে আবার ডাক পেলেন দলে। স্পিন আক্রমণে শক্তি বাড়াতে ডাকা হয়েছে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলকে।

বোর্ডার-গাভাস্কার ট্রফি চলাকালে ভারতের ইনজুরির তালিকা দিনকে দিন লম্বা হতে থাকে। একে একে মোহাম্মদ শামি, উমেশ যাদব, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরাহ ও হানুমা বিহারি ছিটকে যান। শেষ তিন টেস্টে অভিষেক হয় শুভমান গিল, মোহাম্মদ সিরাজ, নবদীপ সাইনি, টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দরের।

অস্ট্রেলিয়ায় ব্রিসবেন টেস্টে অভিষেক হওয়া সুন্দর জায়গা ধরে রাখতে পারলেও বাদ পড়েছেন নটরাজন। মেলবোর্নে দ্বিতীয় ম্যাচে অভিষিক্ত ব্যাটসম্যান শুভমান ও পেসার সিরাজকেও এই দলে রাখা হয়েছে। দলে জায়গা পেলেও রাহুলের একাদশে সুযোগ পাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। ফিটনেস যাচাই করে হয়তো দ্বিতীয় টেস্টে তাকে দেখা যেতে পারে।

৫ ফেব্রুয়ারি শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় ম্যাচ ১৩ ফেব্রুয়ারি। প্রথম দুটি খেলার ভেন্যু চেন্নাই।

প্রথম দুই টেস্টের দল: রোহিত শর্মা, শুভমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুল, যশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল।

স্ট্যান্ডবাই: কেএস ভরত (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরণ, শাহবাজ নাদিম ও রাহুল চাহার।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়