Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

কষ্টের জয়ে এফএ কাপের শেষ আটে চেলসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১২:২৪, ১২ ফেব্রুয়ারি ২০২১
কষ্টের জয়ে এফএ কাপের শেষ আটে চেলসি

চ্যাম্পিয়নশিপ দল বার্নসলিকে ১-০ গোলে হারিয়ে বৃহস্পতিবার এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে চেলসি। কষ্টে অর্জিত জয়ে একমাত্র গোলটি করেন ট্যামি আব্রাহাম।

চেলসি তাদের আগের ম্যাচে খেলানো দলে আমূল পরিবর্তন এনে শেষ ষোলোতে মাঠে নামে, একাদশে ১০টি পরিবর্তন ছিল। তাতে প্রথমার্ধে ছন্দ খুঁজে পায়নি ব্লুরা। বরং ইংলিশ জায়ান্টদের চেয়ে ভালো সুযোগ তৈরি করেছিল বার্নসলি।

দ্বিতীয়ার্ধে দলের পজিশন পাাল্টে ফেলেন নতুন চেলসি কোচ থোমাস টুখেল। মার্কো আলোনসোর বদলে ফুল ব্যাক রিচি জেমস এবং আন্দ্রেস ক্রিস্টেনসেনের বদলি হন সেন্টার হাফ আন্তোনিও রুদিগার। ডিফেন্স হয়ে যায় চার জনের।

তাতেই বদলে যায় ম্যাচের চেহারা। ম্যাচ শেষে টুখেল বলেছেন, ‘দ্বিতীয়ার্ধের শুরুতে আমরা ভালো করেছিলাম এবং প্রতিপক্ষের অর্ধে সামঞ্জস্যপূর্ণ ছিলাম। আমরা গোলও করলাম এবং আমার মনে হচ্ছিল তারা ঝুঁকি বাড়াচ্ছিল। আমাদের যথেষ্ট সাহস ছিল না। আমরা আরও ভালো খেলতে পারতাম, আমি আরও বেশি প্রত্যাশা করেছিলাম। কিন্তু তার মানে এই নয় যে আমি হতাশ।’

৬৪ মিনিটে ১৯ বছর বয়সী বিলি গিলমোরের বাড়ানো বল থেকে জায়গা খুঁজে পান জেমস এবং তার ক্রস থেকে সহজে লক্ষ্যভেদ করেন আব্রাহাম। প্রতিপক্ষ ডিফেন্ডাররা অফসাইডের আবেদন করলেও সাড়া পায়নি। যদিও ভিডিও রিপ্লেতে দেখা গেছে আব্রাহাম সূক্ষ্ম অফসাইডে ছিলেন। কিন্তু প্রিমিয়ার লিগ ভেন্যুর বাইরে ভিএআর ব্যবহারের সুবিধা না থাকায় গোল বাতিলের কোনও সুযোগ ছিল না।

এই আব্রাহামের কারণে চেলসি গোল খাওয়া থেকে বেঁচে যায়। ৭৮তম মিনিটে বার্নসলির বদলি খেলোয়াড় মাইকেল সোলবাউয়ারের ফ্লিক গোললাইন থেকে দুর্দান্ত হেডে ফেরান তিনি।

গত মাসে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের কাছ থেকে দায়িত্ব টুখেলের অধীনে পাঁচ ম্যাচ খেলে চতুর্থ জয় পেলো চেলসি। একই সময়ে এটি ছিল ব্লুদের চতুর্থ ক্লিন শিট। গত বছরের রানার্সআপরা পরের রাউন্ডে মুখোমুখি হবে শেফিল্ড ইউনাইটেডের। ইয়র্কশায়ারের যে দলটিকে লিগে এই মৌসুমে দুইবার হারিয়েছে ব্লুরা, গত সপ্তাহেই ২-১ গোলে জিতেছিল তারা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়