Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

রোনালদোর পায়ে রেকর্ডের ছড়াছড়ি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ১৩ মে ২০২১   আপডেট: ১১:৪২, ১৩ মে ২০২১
রোনালদোর পায়ে রেকর্ডের ছড়াছড়ি

তিনি চাইলেই গোল করতে পারেন। প্রতিপক্ষ যে-ই হোক, রক্ষণ দুর্গ ভাঙবেন তিনি। গুঁড়িয়ে দেবেন সব। কখনো পা ছুঁইয়ে নান্দনিক গোল করবেন। কখনো দুর্দান্ত হেডে বল পাঠাবেন জালে। বল হয়, ক্রিস্টিয়ানো রোনালদো যখন ফিনিশ করেন তখন সময়ও থমকে যায়। 

অগণিত রেকর্ডের সঙ্গী বুধবার রাতে তুরিনে গড়লেন আরেক কীর্তি। সস্যুলোর বিপক্ষে ৩-১ গোলে জয় পাওয়া ম্যাচে রোনালদো এক গোল করেন। তাতেই ইতিহাস। জুভেন্টাসের হয়ে দ্রুততম সময়ে একশ গোল করার রেকর্ড এখন তার দখলে। পাশাপাশি ফুটবল বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে তিন ক্লাবের হয়ে ও জাতীয় দলের হয়ে একশর বেশি গোল করার অবিশ্বাস্য রেকর্ড তার দখলে। 

জুভেন্টাসের হয়ে ১৩১ ম্যাচে ১০০ গোল করেছেন সিআর সেভেন। ইতালির ক্লাবটিতে মাত্র তিন মৌসুম কাটিয়ে রোনালদোর গোলের সেঞ্চুরি পূর্ণ করেছেন। তার থেকে পাঁচ মৌসুম বেশি খেলে জুভেন্টাসের হয়ে শততম গোল পেয়েছিলেন ওমর সিভোরি ও রবার্তো বাগিয়ো। 

২০১৮-১৯ মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। প্রতি মৌসুমেই রোনালদো নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন। প্রথম মৌসুমে রোনালদো করেছিলেন ২৮ গোল। দ্বিতীয় মৌসুমে ৩৭ গোল। চলতি মৌসুমে এখন পর্যন্ত করেছেন ৩৫ গোল। 

রিয়াল মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়নস লিগ জেতা রোনালদো গোল করেছেন ৪৫০টি। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তার গোল ছিল ১১৮টি। জাতীয় দলের জার্সিতেও সিআর সেভেন অপ্রতিরোধ্য। ২০১৬ ইউরোর চ্যাম্পিয়নদের হয়ে রোনালদো গোল করেছেন ১০৩টি।

এ যেন রোনালদো নয়, রেকর্ডের বরপুত্র। 

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়