ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আর্জেন্টিনার কাছে প্যারাগুয়ে ‘অস্বস্তিকর’ দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ২১ জুন ২০২১   আপডেট: ০৬:১২, ২২ জুন ২০২১
আর্জেন্টিনার কাছে প্যারাগুয়ে ‘অস্বস্তিকর’ দল

চিলির সঙ্গে ড্র করে কোপা আমেরিকা শুরু করেছিল আর্জেন্টিনা। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে স্বস্তির জয়। বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৬টায় ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে প্যারাগুয়েকে হারাতে পারলেই কোয়ার্টার ফাইনালে তারা। নয়তো বলিভিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে তাদের। এমনটা নিশ্চয় চায় না আলবিসেলেস্তেরা। কিন্তু প্রতিপক্ষ হিসেবে প্যারাগুয়েকে নিয়ে দুশ্চিন্তায় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে প্যারাগুয়েকে ‘অস্বস্তিকর ও খুব কঠিন’ প্রতিপক্ষ হিসেবে অভিহিত করেছেন আর্জেন্টিনার কোচ। এমন ভাবা অযৌক্তিক নয়। এই ম্যাচে নামার আগে প্যারাগুয়ের বিপক্ষে চার ম্যাচ ধরে জিততে পারেনি। ড্র তিনটি আর হার একটি।

প্যারাগুয়ের কাছে ২০১৬ সালের অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে হারের পর আরও দুটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। দুটিতেই প্রথমে পিছিয়ে পড়েছিল তারা। শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে সফল হয়।

এই পরিসংখ্যান স্বাভাবিকভাবে ভাবাচ্ছে আর্জেন্টিনাকে, স্কালোনি বলেছেন, ‘প্যারাগুয়ে খুবই অস্বস্তিকর একটা দল। প্রতিপক্ষ হিসেবে তারা খুব কঠিন, যারা জানে কীভাবে খেলতে হয়। তাদের আছে একজন সেরা কোচ।’

কোপায় দুটি ম্যাচের একটি মেসি করেছেন গোল, আরেকটি করিয়েছেন। চিলির বিপক্ষে তার অবিশ্বাস্য ফ্রি কিকে এগিয়ে যায় আর্জেন্টিনা। কিন্তু শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয়। উরুগুয়ের বিপক্ষে গুইদো রদ্রিগেজ করেন জয়সূচক গোল, যা বাঁ দিক থেকে দারুণ ক্রসে বানিয়ে দেন মেসি। বার্সা ফরোয়ার্ডের নেতৃত্ব নিয়ে সংশয়হীন স্কালোনি, ‘আমি মনে করি মেসির নেতৃত্ব মাঠে সবসময় একই রকম। মাঠের বাইরে সে একজন চমৎকার মানুষ, যে দলকে এগিয়ে নেয় যা সে সবসময় করে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়