ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেসি এখন শীর্ষ দশ আন্তর্জাতিক গোলদাতার একজন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ২৯ জুন ২০২১   আপডেট: ১৬:০৩, ২৯ জুন ২০২১
মেসি এখন শীর্ষ দশ আন্তর্জাতিক গোলদাতার একজন

লিওনেল মেসির জাদুকরী ছোঁয়ায় বলিভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকার গ্রুপ পর্ব শেষ করলো শীর্ষে থেকে। জোড়া গোল করেছেন তিনি, করিয়েছেন একটি। আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড ভাঙার দিনে শীর্ষ দশ আন্তর্জাতিক গোলদাতার তালিকায় জায়গা করে নিলেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড।

বলিভিয়ার বিপক্ষে দুটি গোল করে ভারতের অধিনায়ক সুনীল ছেত্রীকে (৭৪) টপকে যান মেসি। এখন তার গোল সংখ্যা ৭৫। চলতি কোপায় চার ম্যাচে তিন গোল করেছেন তিনি, অ্যাসিস্ট দুটি। তার নেতৃত্বে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা আর্জেন্টিনা।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন মেসি যৌথভাবে নবম স্থানে। হাঙ্গেরির সান্দোর কোকসিস, জাপানি লিজেন্ড কুনিশিগে কামামোতো ও ইরাকের বাশার আব্দুল্লাহর পাশে বসলেন বার্সা ফরোয়ার্ড। আর দুটি গোল করলে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে (৭৭) ছোঁবেন মেসি।

একই দিন মাঠে নেমেই দেশের ফুটবল ইতিহাসের পাতায় নাম লেখান মেসি। আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা এদিন খেলতে নেমেছিলেন ১৪৮তম ম্যাচ। আলবিসেলেস্তেদের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় সাবেক বার্সা সতীর্থ জাভিয়ের মাসচেরানোকে টপকান তিনি।

গত সপ্তাহে সময়ের অন্যতম সেরা আরেক ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ১০৯তম আন্তর্জাতিক গোল করে শীর্ষ গোলদাতা ইরানের আলী দাইয়িকে স্পর্শ করেন। পাঁচ গোল করে এখনও চলতি ইউরোর শীর্ষ গোলদাতা পর্তুগাল অধিনায়ক, কিন্তু তার দল শেষ ষোলোতে বিদায় নিয়েছে বেলজিয়ামের কাছে হেরে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়