Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

সিরিজ সেরার পর র‌্যাংকিংয়েও উন্নতি সৌম্যর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২৮ জুলাই ২০২১   আপডেট: ২০:০০, ২৮ জুলাই ২০২১
সিরিজ সেরার পর র‌্যাংকিংয়েও উন্নতি সৌম্যর

জিম্বাবুয়ে সফরের শেষটাও ভালো হয়েছে যার হাত ধরে, সেই সৌম্য সরকারের উন্নতি হয়েছে র‌্যাংকিংয়ে। আইসিসির টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় ৯ ধাপ লাফ দিয়েছেন বাংলাদেশের এই ব্যাটসম্যান।

বুধবার (২৮ জুলাই) আইসিসির র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশিত হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়ে সৌম্য দুটি ফিফটি হাঁকান। প্রথম ম্যাচে রান তাড়া করতে নেমে ৪৫ বলে চারটি চার ও দুটি ছয়ে ৫০ রান করেন। দ্বিতীয় ম্যাচে দলের হারে তিনিও ছিলেন ব্যর্থ, করেন ৮ রান। শেষ ম্যাচে রেকর্ড ১৯৩ রান তাড়া করায় ৪৯ বলে ৯ চার ও ১ ছয়ে ৬৮ রানের ম্যাচসেরা ইনিংস খেলেন সৌম্য। বাঁহাতি ব্যাটসম্যান হন সিরিজের সেরা খেলোয়াড়। দারুণ এক সিরিজ শেষে এখন তিনি ৩৪তম ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের ওপেনার ওয়েসলি মাধেভেরে বিরাট লাফ দিয়েছেন। সিরিজে সর্বোচ্চ ১৫০ রান করা এই ব্যাটসম্যান ৫৯ ধাপ এগিয়ে ৭০তম।

গত সপ্তাহের পারফরম্যান্স বিবেচনায় টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়ে বড় সাফল্য শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ২৮ রান খরচায় ২ উইকেট নিয়ে তিনি এখন ক্যারিয়ার সেরা দ্বিতীয় স্থানে। ওই ম্যাচে ৪৬ রান করে ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ ধাপ এগিয়েছেন ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান। তিনি যৌথভাবে দক্ষিন আফ্রিকার রিজা হেনড্রিকসের সঙ্গে ২৯তম স্থানে। আয়ারল্যান্ডের বিপক্ষে যিনি শেষ টি-টোয়েন্টিতে ৬৯ রান করে তিন ধাপ এগিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজে ২-১ এ ওয়ানডে সিরিজ জয়ে অস্ট্রেলিয়ার দুই বোলার জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক গুরুত্বপূর্ণ অবদান রাখেন। নতুন বলের দুই বোলার তারা। পাঁচ উইকেট নিয়ে এক লাফে বোলারদের তালিকায় দুই নম্বরে হ্যাজেলউড। ১১ উইকেট নিয়ে সিরিজ সেরা পারফর্ম করা স্টার্ক ১০ ধাপ এগিয়ে অষ্টম স্থানে। এই তালিকায় সবার উপরে নিউ জিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

ঢাকা/ফাহিম

সর্বশেষ