ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

৩ ছয় মারলেই অনন্য মাইলফলকে রোহিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১৯ সেপ্টেম্বর ২০২১  
৩ ছয় মারলেই অনন্য মাইলফলকে রোহিত

৩৫০ টি-টোয়েন্টিতে ৩৯৭টি ছয়। আর তিনবার ওভার বাউন্ডারি হাঁকালে প্রথম ভারতীয় হিসেবে এই সংস্করণে ৪০০ ছক্কা মারার কীর্তি গড়বেন রোহিত শর্মা। রোববার (১৯ সেপ্টেম্বর) আইপিএলে সংযুক্ত আরব আমিরাত পর্বের উদ্বোধনী দিনে এই মাইলফলক স্পর্শ করার সুযোগ। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মুখোমুখি হচ্ছে তার দল ও দুইবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

স্থগিত হওয়ার চার মাস পর আইপিএলের মাঠের ফেরার দিনে রোহিত নেতৃত্ব দিবেন মুম্বাইকে। বর্তমানে পাঁচবারের চ্যাম্পিয়নরা চারটি জয়ে টেবিলের চতুর্থ স্থানে। তাদের উপরে অবস্থান করছে দিল্লি ক্যাপিটালস, চেন্নাই ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রথম দল হিসেবে আইপিএলে হ্যাটট্রিক শিরোপা অর্জনের পথে মুম্বাই।

৩৪ বছর বয়সী ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার তালিকায় অষ্টম স্থানে। ক্রিস গেইল ১০৪২টি ছয় মেরে সবার উপরে। দ্বিতীয় স্থানে কিয়েরন পোলার্ড ছয় মেরেছেন ৭৫৫টি। আরেক ওয়েস্ট ইন্ডিয়ান আন্দ্রে রাসেল ৫০৯ ছক্কায় তৃতীয় স্থানে। রোহিতের উপরে বাকি চার জন ব্রেন্ডন ম্যাককালাম (৪৮৫), শেন ওয়াটসন (৪৬৭), এবি ডি ভিলিয়ার্স (৪৩০) ও অ্যারন ফিঞ্চ (৩৯৯)।

রোহিত ছাড়া তিনশ বা তার বেশি ছয় মারা ভারতীয় ব্যাটসম্যানরা হলেন সুরেশ রায়না (৩২৪), বিরাট কোহলি (৩১৫) ও মহেন্দ্র সিং ধোনি (৩০৩)।

চলতি আসরে প্রথমবারের দেখায় চেন্নাইকে ৪ উইকেটে হারায় মুম্বাই। তাদের বিপক্ষে টানা জয়ের সুযোগ রোহিতদের।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়