ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিসিএল খেলে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটের প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৪৪, ৭ জানুয়ারি ২০২২
বিসিএল খেলে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটের প্রস্তুতি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দীর্ঘ পরিসরের আসরে চ্যাম্পিয়ন হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। ওয়ালটনের জার্সিতে সীমিত পরিসরের আসরে খেলবেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ও বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসান।

রোববার (৮ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের শুরু থেকেই দেখা যেতে পারে সাকিবকে। শনিবার সিলেটে দলের সঙ্গে যোগ দিয়ে তার অনুশীলন করার কথাও রয়েছে। জরুরি পারিবারিক প্রয়োজনে নিউ জিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব। বৃহস্পতিবার দেশে ফিরে শুক্রবার একটি পণ্যের শুভেচ্ছাদূত হয়েছেন।

সেখানে বিসিএল খেলার কারণ জানিয়েছেন সাকিব। তিনি বলেছেন, ‘এগুলো (বিসিএল ওয়ানডে) সবই প্রস্তুতির অংশ। কারণ, এরপর আমাদের টানা আন্তর্জাতিক ক্রিকেট আছে। আমি চাই যে, আমি যেন আমার সম্ভাব্য সেরা ফিটনেস এবং পারফরম্যান্সটা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটটা শুরু করতে পারি। সেটার জন্য এটা (বিসিএল) ভালো একটা বিল্ডআপ আমি মনে করি।’

‘যদি বিসিএলের কয়েকটা ম্যাচ খেলতে পারি। তারপরে বিপিএলের ম্যাচ থেকে আত্মবিশ্বাসটা নিতে পারি, সামনেই আমাদের আফগানিস্তানের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি আছে। আমার কাছে মনে হয় এ দুইটা ফরম্যাট ঐ দুইটা ফরম্যাটকে (সিরিজ) ভালোভাবে কমপ্লিমেন্ট করবে। সে কারণে আসলে এই প্রস্তুতিটা নেওয়া।’ – যোগ করেন তিনি।

বিসিএলের তিনবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রালের হয়ে কখনো খেলা হয়নি সাকিবের। জোনভিত্তিক এ প্রতিযোগিতায় এর আগে দলটির জার্সিতে নিয়মিত দেখা গেছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

সাদা বলের ক্রিকেটে সাকিব সর্বশেষ খেলেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপে বাংলাদেশের শেষ দুই ম্যাচ থেকে ছিটকে যান। এরপর তাকে পাওয়া যায়নি পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্টে খেলেছিলেন সাকিব।

বিসিএলে সাকিব ফেরায় বেশ উত্তেজনা ছড়াবে বলার অপেক্ষা রাখে না। তামিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমানও এই প্রতিযোগিতায় অংশ নেবেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়