ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশ দলকে সাকিবের অভিনন্দন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৭, ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ০৭:৩৩, ৫ জানুয়ারি ২০২২
বাংলাদেশ দলকে সাকিবের অভিনন্দন

নিউ জিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো জয় পেয়েছে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বুধবার ভোরে কিউদের হারিয়েছে ৮ উইকেটের ব্যবধানে।

৫ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলে চতুর্থ দিন শেষ করা নিউ জিল্যান্ড পঞ্চম ও শেষ দিনে ইবাদত হোসেন ও তাসকিন আসমেদের বোলিং তোপে বেশিক্ষণ টিকতে পারেনি। মাত্র ১৬৯ রানে অলআউট হয় তারা। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০ রান। আর সেটা ১৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ ছুঁয়ে ফেলে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নদের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয় পাওয়ায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘কি দারুণভাবেই না নতুন বছর শুরু করলো বাংলাদেশ ক্রিকেট দল। অধিনায়ক, খেলোয়াড় ও কোচিং স্টাফদের অনেক অনেক অভিনন্দন।’

নিউ জিল্যান্ড সফরে অবশ্য যাননি সাকিব। ব্যক্তিগত কারণে তিনি ছুটি নেন। তাকে ছাড়াই নিউ জিল্যান্ড সফরে যায় বাংলাদেশ। এরপর সেখানে করোনার কড়াকড়িতে নানামুখী  সমস্যায় পড়ে। অনুশীলন করার সুযোগ পায় অল্প কয়েকদিন। তারপরও বাংলাদেশ যে নিউ জিল্যান্ডের কন্ডিশনে, তাদের মাটিতে এমন জয় পাবে সেটা কেউ ভাবনি।

অভাবনীয়, অবিশ্বাস্য, ঐতিহাসিক এক জয় দিয়ে বাংলাদেশ রাঙিয়েছে নতুন বছর।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়