ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উইকেট ও জয়ে টেলরের রূপকথার বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১১ জানুয়ারি ২০২২  
উইকেট ও জয়ে টেলরের রূপকথার বিদায়

বাংলাদেশের নবম উইকেট পড়ার পর হ্যাগলি ওভালের গ্যালারি থেকে দর্শকরা চিৎকার করে বলতে থাকেন, ‘রস টেলরকে বল দাও’। টম ল্যাথাম তাদের কথা শুনেছেন। আর তাতেই টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচটি ষোলকলায় স্মরণীয় করে তুললেন টেলর।

লাল বলের ক্রিকেটের ইতি টানলেন ক্যারিয়ারের তৃতীয় উইকেট নিয়ে। মাত্র তিন বলেই শূন্য রান দিয়ে ইবাদত হোসেনকে ল্যাথামের ক্যাচ বানান টেলর। একই সঙ্গে ইনিংস ও ১১৭ রানে জয়ও নিশ্চিত হয় নিউ জিল্যান্ডের। ১৫ বছরের লম্বা টেস্ট ক্যারিয়ারের শেষটা কি এর চেয়ে ভালো হতে পারত? টেলর সায় দিলেন সেই প্রশ্নে।

ক্যারিয়ারের তিন নম্বর উইকেট নিয়ে টেস্টের ইতি টানলেন ৩৭ বছর বয়সী ব্যাটসম্যান। নিউ জিল্যান্ডের শীর্ষ ব্যাটসম্যান ম্যাচ শেষে বললেন, ‘একটি জয় ও একটি উইকেট নিয়ে আপনার ক্যারিয়ার শেষ করতে পারা দুর্দান্ত। আমি জয় দিয়ে শেষ করতে চেয়েছিলাম এবং ছেলেরা তা করে দেখিয়েছে। বাংলাদেশ আমাদের বেশ কয়েকবার অনেক চাপে রেখেছিল, সিরিজ ভাগাভাগি করা ন্যায্য হয়েছে।’

গোটা টেস্ট ক্যারিয়ারে এর আগে কেবল ১৬ ওভার বল করেছিলেন টেলর। তার আগের দুই শিকার ছিলেন ২০১০ সালের ভারত সফরে হরভজন সিং ও শ্রীশান্ত। বিদায়ী টেস্টে বল হাতে নিলেন আট বছর পর, তাতেই বাজিমাত।

উইকেট নিয়ে এই অফস্পিনার বললেন, ‘সিরিজ ছিল অসাধারণ। আগামীকাল যদি আবার আমাদের মাঠে ফিরতে হতো, তাহলে আমি অবাক হতাম। কিন্তু ছেলেরা ছিল চমৎকার। এটা ছিল আমার, আমার পরিবার ও বন্ধুদের জন্য একটি আবেগী ম্যাচ। উইকেট ফ্ল্যাট ছিল, আমি কেবল বল ছুড়লাম। টম বলেছিল, খেলায় সবচেয়ে চাপ অনুভব করেছিল আমাকে বল দেওয়ার জন্য। শেষ করার দারুণ উপায় ছিল এটি।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়