ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

ম্যানসিটি নাকি লিভারপুল, কে হচ্ছে চ্যাম্পিয়ন?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ২২ মে ২০২২   আপডেট: ১৩:১৬, ২২ মে ২০২২
ম্যানসিটি নাকি লিভারপুল, কে হচ্ছে চ্যাম্পিয়ন?

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শেষ দিন উত্তেজনার রেণু ছড়াচ্ছে। এদিনই যে নির্ধারণ হবে ইংলিশ চ্যাম্পিয়ন দল। লড়াইটা দুই দলের মধ্যে, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। রাতে নিজেদের মাঠে শেষ ম্যাচ খেলতে নামছে দুই দল। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি জিতলেই শিরোপা ধরে রাখবে, আর যদি হেরে যায় তাহলে লিভারপুল জিতে হতে পারে এবারের সেরা।

এক পয়েন্টে এগিয়ে থেকে ম্যানসিটি শীর্ষে, তারা খেলবে অ্যাস্টন ভিলার বিপক্ষে। আর লিভারপুল মুখোমুখি হবে উলভসের। পাঁচ বছরে চতুর্থ প্রিমিয়ার লিগ জয়ের পথে সিটিজেনরা। সহজেই জেতার প্রত্যাশা তাদের। কিন্তু প্রতিপক্ষ দলের কোচ স্টিভেন জেরার্ড, যার সাবেক ক্লাব লিভারপুল। প্রাণপ্রিয় ক্লাবকে তিনি শিরোপা জয়ে সহায়তা করতে পারেন পেপ গার্দিওলার দলকে হারিয়ে।

ওয়েস্ট হ্যামের কাছে আগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছিল ম্যানসিটি। তারা আরেকবার হোঁচট খেলেই কাজটা সহজ হয়ে যায় লিভারপুলের জন্য। উলভস বাধা পেরোনো খুব একটা কঠিন নয় তাদের জন্য।

সেক্ষেত্রে তাদের চাওয়া থাকবে জেরার্ড তার ভিলার রক্ষণভাগ জমাট করে রাখবেন। বল দখলেও প্রতিপক্ষকে খুব একটা এগিয়ে থাকতে দিবেন না তিনি। ঠিক যেমনটা সাউদাম্পটন ও ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে করেছিলেন ভিলা কোচ।

তাই লিভারপুলের চাওয়া হোঁচট খাবে ম্যানসিটি এবং তারা ছয় ম্যাচ জয়খরায় থাকা উলভসকে হারিয়ে জিতবে শিরোপা। বাংলাদেশ সময় রাত ৯টায় দুই শিরোপা প্রত্যাশী দল নিজ নিজ মাঠে প্রতিপক্ষকে স্বাগত জানাবে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়