ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

সিরিজ জিততে দ. আফ্রিকার দরকার ১৭০ রান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ১৭ জুন ২০২২  
সিরিজ জিততে দ. আফ্রিকার দরকার ১৭০ রান

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। রাজকোটে আজ চতুর্থ ম্যাচে ভারত আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করেছে। সিরিজ জিততে প্রোটিয়াদের করতে হবে ১৭০ রান। অন্যদিকে এই রান ডিফেন্ড করতে পারলে সিরিজে সমতা ফেরাতে পারবে স্বাগতিকরা।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত ব্যাট করতে নেমে ১৩ রানে প্রথম উইকেট হারায়। লুঙ্গি এনগিদির বলে উইকেটের পেছনে কুইন্টন ডি ককের হাতে ক্যাচ দিয়ে আউট হন ঋতুরাজ গায়কোয়াড় (৫)। ২৪ রানে দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা। এবার মার্কো জানসেনের বলে এলবিডব্লিউ হন শ্রেয়াস আয়ার (৪)। ৪০ রানে তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। অ্যানরিখ নরকিয়ার বলে ডি ককের হাতে ক্যাচ দিয়ে আউট হন ঈশান কিষান (২৭)।

সেখান থেকে ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়া ৪১ রানের জুটি গড়েন। ৮১ রানের মাথায় অধিনায়ক পন্ত ফিরেন কেবল মহারাজের বলে আউট হয়ে। ২৩ বলে ১৭ রানের বেশি করতে পারেননি তিনি।

এরপর পান্ডিয়া ও দিনেশ কার্তিক দলীয় সংগ্রহকে টেনে নেন ১৪৬ রান পর্যন্ত। মারমুখী ব্যাটিং করেন কার্তিক। তিনি ২৭ বলে ৯টি চার ও২ ছক্কায় সর্বোচ্চ ৫৫ রান করেন। হার্দিক ৩১ বলে ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় করেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান। শেষ দিকে অক্ষর প্যাটেলের অপরাজিত ৮ ও হার্শাল প্যাটেলের ১ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রানের সংগ্রহ পায় ভারত।

৩ ওভারে ২০ রান দিয়ে ২টি উইকেট নেন এনগিদি। ১টি করে উইকেট নেন জানসেন, প্রিটোরিয়াস, নরকিয়া ও মহারাজ।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়