ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

দুই ম্যাচ হেরে তৃতীয়টায় জিতলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৭, ১৫ জুন ২০২২  
দুই ম্যাচ হেরে তৃতীয়টায় জিতলো ভারত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে হেরে বসে ভারত। তৃতীয়টিতে মঙ্গলবার হারলে সিরিজ হাতছাড়া হতো তাদের। কিন্তু ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, হার্শাল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল সেটা হতে দেননি। তাদের পারফরম্যান্সে ভর কর তৃতীয় টি-টোয়েন্টিতে ৪৮ রানে জয় পেয়েছে ভারত। তাতে করে সিরিজে ফিরেছে তারা। শেষ দুই ম্যাচ জিতে এখনো সিরিজ জেতার সম্ভাবনা বেঁচে আছে ভারতের সামনে।

ভিষাক্ষাপত্তনতে ভারত আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। এরপর সফরকারীদের ১৯.১ ওভারে অলআউট করে ১৩১ রানে।

ভারতের বোলারদের তোপের মুখে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের কেউই ২৯ রানের বেশি করতে পারেননি। হেনরিক ক্লাসেন ২৪ বলে সর্বোচ্চ ২৯ রান করেন। এ ছাড়া রেজা হেনড্রিকস ২৩, ওয়েন পার্নেল অপরাজিত ২২ ও ডোয়াইন প্রিটোরিয়াস ২০ রান করেন।

বল হাতে হার্শাল ৩.১ ওভারে ২৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। আর চাহাল ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩টি উইকেট।

তার আগে ভারতের ইনিংসে উদ্বোধনী জুটিতে ১০ ওভারে ৯৭ রান তোলেন গায়কোয়াড় ও ইশান। দলীয় এই রানে ব্যক্তিগত ৫৭ রান করে আউট হন গায়কোয়াড়। যা তিনি ৩৫ বলে ৭টি চার ও ২ ছক্কায় করেন। এরপর ১২৮ রানে আউট হন শ্রেয়াস আয়ার। ১৪ রান করে ফিরেন তিনি। ১৩১ রানে ইশান আউট হন ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৪ রান করে। অধিনায়ক ঋষভ পন্ত ১৪৩ রানে ফেরেন মাত্র ৬ রান করে।  ১৫৮ রানের মাথায় দিনেশ কার্তিক আউট হন ৬ রানে। কিন্তু হার্দিক পান্ডিয়া ও অক্ষর প্যাটেল দলীয় সংগ্রহকে টেনে নেন ১৭৯ পর্যন্ত। পান্ডিয়া ৩১ ও অক্ষর ৫ রানে অপরাজিত থাকেন।

বল হাতে প্রোটিয়াদের ডোয়াইন প্রিটোরিয়াস ২টি উইকেট নেন ২৯ রানের বিনিময়ে।

ম্যাচসেরা হন চাহাল। রাজকোটে শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়