ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দ. আফ্রিকাকে ২৩৮ রানের টার্গেট দিলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ২ অক্টোবর ২০২২   আপডেট: ২১:৩৮, ২ অক্টোবর ২০২২
দ. আফ্রিকাকে ২৩৮ রানের টার্গেট দিলো ভারত

গৌহাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। টস জিতে আগে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন টপ অর্ডারের ব্যাটসম্যানরা। রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, বিরাট কোহলির ব্যাটে ভর করে ৩ উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। যা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে তাদের সর্বোচ্চ সংগ্রহ।

এদিন উদ্বোধনী জুটিতে ৯.৪ ওভারে ৯৬ রান তুলে ফেলেন রাহুল ও রোহিত। এই রানে রোহিত শর্মা ফেরেন ৩৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৪৩ রান করে। ১০৭ রানের মাথায় ফেরেন ২৪ বলে ফিফটি করা লোকেশ রাহুল। তিনি মাত্র ২৮ বলে ৫টি চার ও ৪ ছক্কায় ৫৭ রান করে যান। এরপর সূর্যকুমার ও কোহলি দলীয় সংগ্রহকে টেনে নেন ২০৯ রান পর্যন্ত। ৪২ বলে তারা দুজন ১০২ রান তোলেন।

এ যাত্রায় সূর্যকুমার মাত্র ১৮ বলে ৫টি চার ও ৪ ছক্কায় ফিফটি করেন। শেষ পর্যন্ত রান আউট হন মাত্র ২২ বলে ৫ চার ও সমান সংখ্যক ছক্কায় ৬১ রান করে। এর মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

কোহলিকে অবশ্য আউট করা যায়নি। তিনি ২৮ বলে ৭টি চার ও ১ ছক্কায় ৪৯ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে দিনেশ কার্তিক ৭ বলে ১ চার ও ২ ছক্কায় ১৭ রানে অপরাজিত থাকেন।

বল হাতে দুটি উইকেট নেন কেশভ মহারাজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়