ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বার্সেলোনাকে শীর্ষে তুললেন পেদ্রি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ১০ অক্টোবর ২০২২   আপডেট: ০৯:২৫, ১০ অক্টোবর ২০২২
বার্সেলোনাকে শীর্ষে তুললেন পেদ্রি

পেদ্রির প্রথমার্ধের গোলে বার্সেলোনা ন্যু ক্যাম্পে সেল্টা ভিগোকে ১-০ গোলে হারালো। রোববার ঘরের মাঠে এই জয়ে লা লিগায় শীর্ষস্থানে ফিরলো কাতালানরা।

বার্সা ৮ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের সমান ২২ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে এগিয়ে থেকে এক নম্বরে। আগামী রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকো হবে শীর্ষ দুই দলের মধ্যে।

বার্সেলোনার জন্য এটি ছিল টানা সপ্তম লিগ ম্যাচ জয়। শুরুটা তাদের দারুণ হয়েছিল। গাভি ও রাফিনহা বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেন। সেল্টার আর্জেন্টাইন গোলকিপার অগাস্টিন মার্শেসিন দশম মিনিটে বাঁ হাত দিয়ে রাফিনহার লম্বা শট রুখে দেন। কিন্তু সাত মিনিট পর পেদ্রির গোলপোস্টের কাছ থেকে নেওয়া ফিরতি শট ঠেকাতে পারেননি। 

বিরতির পর সেল্টা বলের নিয়ন্ত্রণে রাখে বেশি সময়। সুযোগও তৈরি করেছিল একাধিক। কিন্তু গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন লা লিগায় টানা ষষ্ঠ ম্যাচে ক্লিনশিট ধরে রাখলেন।

প্রথমবার ইয়াগো আসপাসের ওয়ান-অন-ওয়ান স্ট্রাইক ডান পা দিয়ে থামান টের স্টেগেন। যোগ করা সময়ে কার্লেস পেরেজের হেড তার গায়ে লেগে ফিরে যায়। গনসালো পাসিয়েনসিয়ার জোরালো শট ডানপোস্টে আঘাত করে।

তাতে বার্সা একটি গোল করেও স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে।

আগামী রোববারের এল ক্লাসিকোর আগে লিগ টেবিলের শীর্ষে থাকলেও এনিয়ে খুব একটা ভাবনা নেই বার্সা কোচ জাভির। তার মাথায় শুধুই চ্যাম্পিয়নস লিগ ঘুরছে, আগামী বুধবার ইন্টার মিলানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। গত সপ্তাহে ১-০ গোলে সান সিরোতে হেরে যায় বার্সা। বাকি তিন ম্যাচে হোঁচট খেলেই বিদায় হতে পারে গ্রুপ পর্ব থেকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়