ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

চট্টগ্রাম ছেড়ে ঢাকায় সাকিব

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৬, ১৪ জানুয়ারি ২০২৩  
চট্টগ্রাম ছেড়ে ঢাকায় সাকিব

তিন মেয়ে-ছেলেকে নিয়ে সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির বাংলাদেশে এসেছিলেন শীতকালীন ছুটি কাটাতে। মাগুরাতে লম্বা সময় থাকার পর ঢাকায় সময় কাটান তারা। খেলাধুলা নিয়ে ব‌্যস্ততা খানিকটা কম থাকায় বিপিএলের আগে সাকিবও পরিবারকে সময়ও দিয়েছিলেন।

এখন আর সেই সুযোগটি নেই। সামনেও আন্তর্জাতিক ব‌্যস্ততা, আইপিএল খেলা। তাই তার পরিবার ফিরছে আমেরিকাতে। সাকিব তাদের বিদায় দিতে শনিবার চট্টগ্রাম ছেড়ে ঢাকায় গিয়েছেন। সন্ধ‌্যার ফ্লাইটে চট্টগ্রাম ছাড়েন এ ক্রিকেটার।

জানা গেছে, ১৬ জানুয়ারি সাকিবের পরিবার আমেরিকাতে ফিরবেন। তাদের সঙ্গে দুদিন সময় কাটাতে ঢাকায় গিয়েছেন ফরচুন বরিশালের অধিনায়ক। ১৭ তারিখ তার আবার চট্টগ্রামে ফেরার কথা রয়েছে। বরিশালের বন্দরনগরীতে শেষ দুই ম‌্যাচ খেলবে ১৯ ও ২০ জানুয়ারি।

দুর্দান্ত ফর্মে থাকা সাকিব মাঠে যতটা সময় দিচ্ছেন তার থেকে বেশি ব‌্যস্ত মাঠের বাইরের কার্যক্রমে। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় সুপারস্টার প্রায় সব ব্র‌্যান্ডের দূত। বিজ্ঞাপন, ফটোশ্যুটের সঙ্গে নিজের ব‌্যবসা প্রতিষ্ঠান সামলানোর মতো মহাগুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। তাকে যোগ দিতে হয় নানা অনুষ্ঠান, আয়োজনেও। এতো কিছুর ভিড়ে খেলার মাঠে ঠিকই সেরা বাঁহাতি অলরাউন্ডার।

বিপিএলে ৪ ম‌্যাচে ৩ ইনিংসে ১৫৬ রান করেছেন ৭৮ গড়ে। স্ট্রাইক রেট চোখে পড়ার মতো, ১৯৫.০। ২টি ফিফটি পেয়েছেন ঝড়ো ব‌্যাটিংয়ে। বোলিংয়ে ২৯.৩৩ গড়ে ৪ ম‌্যাচে উইকেট ৩টি।

বিপিএল মাঠে গড়ানোর একদিন আগে নিজের একাডেমিতে এক সেশনের অনুশীলনে নিজেকে ঝালিয়ে নেন সাকিব। প্রস্তুতি বলতে ওতোটুকুই। মাঠে বাকিটা সময় ছিলেন পুরোপুরি সিরিয়াস।

দল তার নেতৃত্বেও ভালো করছে। বরিশাল প্রথম ম‌্যাচ হেরেছিল মেহেদী হাসান মিরাজের অধিনায়কত্বে। পরের তিন ম‌্যাচে সাকিবের নেতৃত্বে তিন জয়। গতবার বরিশাল ফাইনাল খেলেছিল। এবার নিশ্চয়ই শিরোপা হাতছাড়া করতে চাইবে না তারা।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়