ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বার্সা পয়েন্ট বাড়ালো, কমালো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৩ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:৩০, ২৩ জানুয়ারি ২০২৩
বার্সা পয়েন্ট বাড়ালো, কমালো রিয়াল

আগের ম্যাচে গেটাফেকে ১-০ গোলে হারিয়ে লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ব্যবধান ছয় পয়েন্টে বাড়ায় বার্সেলোনা। রোববার পরের ম্যাচে মাদ্রিদ ক্লাব অ্যাথলেটিক ক্লাবকে ২-০ গোলে হারিয়ে তা ফের তিন পয়েন্টে নামিয়ে আনে।

১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট বার্সার। সমান সংখ্যক ম্যাচ খেলে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

কোচ জাভি হার্নান্দেজ তার নিয়মিত দলে বেশ কয়েকটি পরিবর্তন আনেন। বুধবার রিয়াল সোসিয়েদাদের ম্যাচ সামনে রেখে রবার্ট লেভানডোভস্কি, রোনাল্ড আরাউজো ও ফ্রেঙ্কি ডি ইয়ংকে বিশ্রাম দেন তিনি।

আনসু ফাতি কয়েকটি সুযোগ নষ্ট করার পর ৩৪তম মিনিটে পেদ্রি গোলমুখ খোলেন। রাফিনহার পাস ধরে খালি জালে বল জড়ান তিনি। প্রায় ৭০ শতাংশ বল দখলে রেখে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলে বার্সা। ব্যবধান বাড়াতে পরিষ্কার সুযোগ খুব বেশি তৈরি করতে পারেনি তারা। পুরো ম্যাচে আর লক্ষ্যে শট রেখেছিল চারটি।

ম্যাচ শেষে জাভি বলেন, ‘আমরা আজ রাতে সেরাটা দিতে পারিনি, ঘরের মাঠে এটা আমাদের সেরা খেলা নয় এবং আমাদের অনেক উন্নতি করতে হবে। কিন্তু আমরা তিন পয়েন্ট পেয়েছি, এটা অনেক বড়।’

আগের লিগ ম্যাচে হেরে যাওয়া রিয়ালকে তিন পয়েন্ট এনে দেন করিম বেনজেমা ও টনি ক্রুস। ২৩ মিনিটে দানি কেবায়োসের পাস ধরে ফেডেরিকো ভালভার্দে ক্রস দেন মার্কো আসেনসিওকে। তার উঁচুতে লাফানো হেডে বল পান বেনজেমা এবং ফরাসি ফরোয়ার্ড বাঁ পায়ের ভলিতে গোলমুখ খোলেন। ৯১তম মিনিটে লিড বাড়ায় রিয়াল। রদ্রিগোর পাস থেকে বদলি নামা ক্রুস জোরালো শটে বাঁ পোস্ট দিয়ে জাল কাঁপান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়