ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রথম বিভাগে উন্নীত হলো স্পোর্টস বাংলা ও দীপালি মেমোরিয়াল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৭, ২৭ জানুয়ারি ২০২৩  
প্রথম বিভাগে উন্নীত হলো স্পোর্টস বাংলা ও দীপালি মেমোরিয়াল

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে স্পোর্টস বাংলা চ্যাম্পিয়ন হয়েছে। আর রানার্স-আপ হয়েছে দীপালি মেমোরিয়াল ক্লাব। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়ে এই দুটি ক্লাব ২০২৩ সালের প্রথম বিভাগ দাবা লিগের খেলার যোগ্যতা অর্জন করেছে।

স্পোর্টস বাংলা ৯ খেলায় ১৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়। ১৪ পয়েন্ট করে নিয়ে দিপালী মেমোরিয়াল চেস ক্লাব রানার্স-আপ হয়। ১৪ পয়েন্ট নিয়ে অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল তৃতীয় স্থান লাভ করে।

আজ শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচ তলাস্থ সভাকক্ষ ও তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত শেষ রাউন্ডের খেলায় রাউন্ডে স্পোর্টস বাংলা ১.৫-২.৫ গেম পয়েন্টে ইপসা চেসডট বিডি এর কাছে হেরে গেছে। স্পোর্টস বাংলার পক্ষে অংশগ্রহণ করেন- গোলাম মোস্তফা ভূঁইয়া, ভারতের অঙ্কিত রায়, ফিরোজ আহমেদ, ভারতের অভিজ্ঞান ঘোষ, নূরুল ইসলাম ইমন ও মোহাম্মদ আরহান।

এদিকে দিপালী মেমোরিয়াল চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন যথাক্রমে রাসেল শেখ, দেলোয়ার হোসেন, মো. শরীয়তউল্লাহ, টুটুল ধর, শেখ মো. খায়রুল ইসলাম ও মোহাম্মদ শাকের উল্লাহ। অগ্রনণী ব্যাংক লিমিটেড দাবা দলের পক্ষে অংশগ্রহণ করেন যথাক্রমে- ফরহাদুর ইমাম, ভারতীয় সম্রাট ঘোরাই, ভারতীয় শুভায়ন কুণ্ডু, ক্যান্ডিডেট মাস্টার এস.এম স্মরন, মো. ইমদাদুল হক ও মো. মনির হোসেন খান।

১৩ পয়েন্ট করে নিয়ে আইমারস চতুর্থ এবং ইপসা চেস ডট বিডি পঞ্চম স্থান লাভ করে। ১২ পয়েন্ট করে নিয়ে বিডি চেস ইন স্কুল ষষ্ঠ, মাস্টার মাইন্ড চেস ক্লাব সপ্তম, মর্নিং গ্লোরী চেস ক্লাব-কুষ্টিয়া অষ্টম, দেবনএয়ার চেস ক্লাব নবম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি দশম স্থান লাভ করেন।

পুরস্কার বিতরনী অনুষ্ঠান আগামীকাল শনিবার বেলা ১১টা ৩০ মিনিটে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত হবে। ওয়ালটন হাই-টেক ইন্ডস্ট্রিজ লিমিটেড পিএলসি এর জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মার্সেলের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ড. মো. শাখাওয়াত হোসেন ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম. শহিদউল্যা।

রেকর্ড ৫২ দলের অংশগ্রহণে মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং শীর্ষস্থান প্রাপ্ত প্রথম তিনটি দলকে নগদ পঞ্চাশ হাজার টাকা অর্থ পুরস্কার, ট্রফি ও মেডেল দেয়া হবে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও এটিএন নিউজ। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়