ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এমবাপ্পের জোড়া পেনাল্টি মিস, মেসিদের গোলে পিএসজির জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২ ফেব্রুয়ারি ২০২৩  
এমবাপ্পের জোড়া পেনাল্টি মিস, মেসিদের গোলে পিএসজির জয়

ম্যাচের শুরুতেই জোড়া পেনাল্টি পায় পিএসজি। কিন্তু কিলিয়ান এমবাপ্পের মিসে লিড নিতে পারেনি প্যারিসের ক্লাবটি। এমবাপ্পে হতাশ করলেও লিওনেল মেসি-ফ্যাবিয়ান রুইজদের গোলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

মঁপেইকে তাদেরই মাঠ লা মোসন স্টেডিয়ামে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি।  ১টি করে গোল করেন রুইজ-মেসি-এমিরি। মঁপেইর হয়ে শেষ মুহূর্তে ১টি গোল শোধ করেন আরনদ নরডিন। 

এই জয়ে শীর্ষে থাকা পিএসজি মার্সেইর সঙ্গে ব্যবধান বাড়ালো। ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে পিএসজি সবার উপরে। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মার্সেই। 

৯ মিনিটে রামোসকে ডি বক্সে ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। এমবাপ্পের বাঁ দিকে নেওয়া শট রুখে দেন মঁপেইর গোলরক্ষক বেঞ্জামিন লেকোমটে। কিন্তু লাইন থেকে আগেই বেরিয়ে যাওয়ায় আবারও পেনাল্টি পায় পিএসজি। সেটিও মিস করেন এমবাপ্পে। এবার তার শট লাগে ডান দিকের পোস্টে। 

শেষ চার ম্যাচ ধরে এমবাপ্পে গোলবিহীন। এর আগে ২০১৮ সালে সবশেষ ৬ ম্যাচে গোলবিহীন ছিলেন বিশ্বকাপ জয়ী ফরাসি এই সুপারস্টার। 

প্রথমার্ধে দুবারের সুযোগ হাতছাড়া করার পর আর গোলের দেখা পায়নি পিএসজি। বিরতির পর ৫৫ মিনিটে গোলের খাতা খোলেন রুইজ। ৭২ মিনিটে এগিয়ে দেন মেসি। ৮৯ মিনিটে একটি গোল শোধ করেন নরডিন। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আবার ব্যবধান বাড়ান অয়ারেন এমিরি। 

আক্রমণের পর আক্রমণে মঁপেইর রক্ষণভাগ বিপর্যস্ত রেখেছিলেন মেসিরা। ২৭টি শট নেয় তারা, ৮টি অনটার্গেট। অন্যদিকে ৯টি শট নেয় মঁপেই, মাত্র ৩টি অনটার্গেট। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল পিএসজি, তাদের পায়ে বল ছিল ৬৭ শতাংশ সময়।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়