ঢাকা     শুক্রবার   ০২ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

ওয়ালটন-ভোরের কাগজ বিশ্বকাপ ফুটবল কুইজের দুই পর্বের ড্র অনুষ্ঠিত

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ২৯ মার্চ ২০২৩  
ওয়ালটন-ভোরের কাগজ বিশ্বকাপ ফুটবল কুইজের দুই পর্বের ড্র অনুষ্ঠিত

লিওনেল মেসির আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে প্রায় তিন মাস আগে পর্দা নেমেছে কাতার বিশ্বকাপের। চার বছর পর ফের বিশ্বকাপের পর্দা উঠবে। এ চার বছরে  ফুটবল বিশ্ব দেখবে অনেক নতুন নতুন তারকা। কাতার বিশ্বকাপের স্মৃতি এখনো পাঠকদের হৃদয় থেকে উবে যায়নি। না যাওয়ারই কথা। ফাইনালে মেসি-এমবাপ্পে দ্বৈরথ যুগে যুগে ফুটবল অনুরাগীদের আলোচনায় বাড়তি দ্যোতনা সৃষ্টি করবে। 

কাতার বিশ্বকাপ ফুটবলপ্রেমীদের আনন্দ জুগিয়েছে এক মাস। ‘ওয়ালটন-ভোরের কাগজ ফুটবল বিশ্বকাপ কুইজ ২০২২’ সেই আনন্দ বাড়িয়ে দিয়েছিল কয়েক গুণে। পুরো বিশ্বকাপে দুই ভাগে কুইজের আয়োজন করে ভোরের কাগজ। দুই পর্বে ১৮টি পুরস্কারের ব্যবস্থা রাখা হয়। 

বুধবার (২৯ মার্চ) বুধবার দৈনিক ভোরের কাগজ অফিসে পাঠকদের পাঠানো বিপুল সংখ্যক কুইজের কুপন থেকে ড্রয়ের মাধ্যমে বিজয়ীদের নির্বাচিত করা হয়। 

ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষ থেকে ছিলেন এক্সিকিউটিভ ডিরেক্টর (হেড অব পিআর, মিডিয়া অ্যান্ড ব্র্যান্ডিং) মোহাম্মদ শাহজাদা সেলিম, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. পারভেজ। ভোরের কাগজের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা এ কে সোহাগ, প্রশাসনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার, বিজ্ঞাপন ব্যবস্থাপক এস এম এ রাজ্জাক, যুগ্ম বার্তা সম্পাদক আতিকুর রহমান হাবিব, মফস্বল সম্পাদক আবদুল মোতালেব, হেড অব স্পোর্টস শামসুজ্জামান শামস, মফস্বল ইনচার্জ মাকসুদুল বারী টিপু, স্টাফ রিপোর্টার আছাদুজ্জামান, সিনিয়র বিজ্ঞাপন নির্বাহী গোবিন্দ নাহাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কাতার বিশ্বকাপে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ফাইনালে আর্জেন্টাইনদের ৩৬ বছরের শিরোপার খরা ঘুচিয়েছেন মেসি। বিশ্ববাসী ফাইনালে মেসি-এমবাপ্পে দ্বৈরথ উপভোগ করেছে প্রাণ ভরে। এ দ্বৈরথে কে জিতেছেন মেসি-নাকি এমবাপ্পে তা নিরপেক্ষ দৃষ্টিতে বিচার করা কঠিন। কাতার বিশ্বকাপের ফাইনালে মেসি ও আনহেল দি মারিয়ার গোলে ৩৬ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৮০ মিনিট পর্যন্ত ম্যাচে এভাবেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। যখন মনে হচ্ছিল, একপেশে এক ফাইনালই হতে যাচ্ছে, এমবাপ্পে যেন বলতে চাইলেন, আমি তো আছি!

৯৭ সেকেন্ডের মধ্যে জোড়া গোল করে ফ্রান্সকে সমতায় ফেরান এমবাপ্পে। এরপর অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে মেসির ১০৮ মিনিটের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ১১৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান এমবাপ্পে। জিওফ হার্স্টের পর দ্বিতীয় ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়ার পর টাইব্রেকারেও লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। কাতার বিশ্বকাপে মেসি ৭টি গোল করেছেন, ৩টি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। অন্য দিকে এমবাপ্পে নিজে করেছেন ৮ গোল। সহায়তা করেছেন ২ গোলে। সর্বোচ্চ ৮ গোল করে গোল্ডেন বুট জেতেন এমবাপ্পে।

বিশ্বকাপ চলাকালে দুই পর্বে কুইজে অংশগ্রহণকারীদের মধ্যে গতকাল ড্রয়ের মাধ্যমে বিজয়ীদের নির্বাচন করা হয়। প্রতি পর্বে বিজয়ীদের জন্য প্রথম পুরস্কার ছিল ওয়ালটন রেফ্রিজারেটর (২২০ লি.), দ্বিতীয় পুরস্কার ওয়ালটন ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন, তৃতীয় পুরস্কার ওয়ালটন ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন, চতুর্থ পুরস্কার (৩টি) ওয়ালটন রাইস কুকার এবং পঞ্চম পুরস্কার ওয়ালটন (৩টি) ব্লেন্ডার। 

প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও ছিল ৯টি পুরস্কার। সব মিলিয়ে দুই পর্বে ১৮টি পুরস্কার। শিগগিরই ভোরের কাগজ থেকে বিজয়ীদের সঙ্গে যোগাযোগ করে পুরস্কার হস্তান্তরের তারিখ জানানো হবে।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়