ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঘুম হারাম তুখোলের দুঃস্বপ্নের রাত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১২ এপ্রিল ২০২৩   আপডেট: ১২:১২, ১২ এপ্রিল ২০২৩
ঘুম হারাম তুখোলের দুঃস্বপ্নের রাত

ম্যানচেস্টার সিটির বিপক্ষের ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে বায়ার্ন মিউনিখের কোচ থমাস তুখোল বলেছিলেন— এই ম্যাচের আগে ঘুমাতে পারছেন না। তার ঘুম না হওয়ার পেছনে ছিল পেপ গার্দিওলার বিপক্ষে তার অতীত রেকর্ড। যেখানে মাত্র একবার জয় পেয়েছিলেন তিনি। আবারও জয় হলো গার্দিওলার। আর ঘুম হারাম হওয়া তুখোলের জন্য হলো দুঃস্বপ্নের রাত।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে মঙ্গলবার রাতে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে পাওয়া এমন জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো স্কাই ব্লুজরা।

এদিন ২৭ মিনিটে লিড নেয় সিটি। এ সময় ডি বক্সের বাইরে বায়ার্নের রক্ষণভাগের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে বাম পায়ের বাকানো শটে পোস্টের উপরের অংশ দিয়ে জালে জড়ান। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

প্রথম গোল হজমের পর বায়ার্ন দারুণ প্রতিরোধ গড়ে। বাভারিয়ানদের প্রতিরোধ ভেঙে ৭০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। এ সময় বামদিক দিয়ে আক্রমণে ওঠেন আরলিং হালান্ড। ডি বক্সের মধ্যে ঢুকে ডানদিকে বার্নার্ডো সিলভাকে উদ্দেশ্য করে ক্রসে বল বাড়িয়ে দেন। বার্নার্ডো হেড দিয়ে বল জালে পাঠান।

৭৬ মিনিটে হালান্ড নিজেও গোল পান। এ সময় সতীর্থের কাছ থেকে লম্বা পাসে ডি বক্সের মধ্যে বল পান জন স্টোনস। তিনি লাফিয়ে উঠে সেটাতে হেড দিয়ে হালান্ডের দিকে বাড়িয়ে দেন। হালান্ড কোনোরকমে ডান পা বাড়িয়ে দিয়ে নিশানা ভেদ করেন। তাতে ৩-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

২০১৬ সালে বায়ার্ন মিউনিখ ছাড়ার পর এই প্রথম তাদের বিপক্ষে ডাগ আউটে দাঁড়ালেন গার্দিওলা। আর এই জয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা নবম জয় তুলে নিলো সিটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়