ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিটিজেনদের ডেরায় গানার্সদের দুঃস্বপ্নের রাত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২৭ এপ্রিল ২০২৩  
সিটিজেনদের ডেরায় গানার্সদের দুঃস্বপ্নের রাত

ঠিক ২০ বছর আগে প্রথমবার ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপার দেখা পেয়েছিল আর্সেনাল। ২০০৩ মৌসুমের পর এবার ২০২৩ মৌসুমে সেই স্বপ্ন দেখছিল গানার্সরা। একের পর এক জয়, দারুণ টিম গেমে শীর্ষে থেকে সেই বার্তাই যেন দিচ্ছিল আর্সেনাল।

কিন্তু না, আর্সেনালের স্বপ্নযাত্রায় সবচেয়ে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে ম্যানচেস্টার সিটি। শিরোপার দৌড়ে সিটিজেনরাই ছিল হুমকি। আর্সেনালের সামনে সুযোগ ছিল তাদের রুখে দিয়ে সামনে এগিয়ে যাওয়ার। কিন্তু ঘরের মাঠে আর্সেনালকে পাত্তাই দেয়নি পেপ গার্দিওওয়াল দল।

বুধবার রাতে ইত্তিহাদে মুখোমুখি হয় সিটি-আর্সেনাল। এখনো বেশ কয়েকটি ম্যাচ বাকি থাকলেও অনেকেই এটিকে শিরোপা নির্ধারণী ম্যাচ বলছিলেন। এই ম্যাচে আর্সেনালকে ৪-১ গোলে উড়িয়ে দেয় সিটি। ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। আর দুই ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছে থেকে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সিটি।

আগামী দুই ম্যাচ জিতলেই ৪ পয়েন্টে এগিয়ে যাবে সিটি। এ ক্ষেত্রে গানার্সের সামনে সিটির হারের জন্য প্রার্থনা করা ছাড়া কোনো উপায় নেই।

অসাধারণ গোলে সিটির হয়ে স্কোরবোর্ডে সূচনা করেন কেভিন ডি ব্রুইনা। তিনি সর্বোচ্চ ২টি গোল করেন। বিরতির পর ৫৪ মিনিটে ডি ব্রুইনার পা থেকে আসে দ্বিতীয় গোল। মাঝে বিরতিতে যাওয়ার আগে ব্যবধান বাড়ান জন স্টোনস। ৮৬ মিনিটে ১টি গোল শোধ করেন রব হোল্ডিং। আর্সেনালের কফাইন শেষ পেরেক ঠুকেন আর্লিং হলান্ড। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে হলান্ড গোলের দেখা পান।

হলান্ড ইপিএলের চলতি মৌসুমে ৩৩ গোল করেন। ১৯৯৩-৯৪ মৌসুমে অ্যান্ড্রু কোল ও ১৯৯৪-৯৫ মৌসুমে অ্যালেন শিয়েরার ৩৪ গোল করেন। চলতি মৌসুমে এখনো ৭ ম্যাচ বাকি আছে, হলান্ডের সামনে সুযোগ সব রেকর্ড ভেঙে দেওয়ার। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ