ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

চ্যাম্পিয়ন হয়ে এশিয়া কাপে নেপাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২ মে ২০২৩   আপডেট: ১৬:০৭, ২ মে ২০২৩
চ্যাম্পিয়ন হয়ে এশিয়া কাপে নেপাল

এশিয়ান ক্রিকেট কাউন্সিল প্রিমিয়ার কাপের ফাইনালে আজ মঙ্গলবার আরব আমিরাতকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। এর মধ্য দিয়ে শেষ দল হিসেবে ২০২৩ এশিয়া কাপে খেলা নিশ্চিত করেছে হিমালয়ের দেশটি।

তারা জায়গা করে নিয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে পাকিস্তান ও ভারত। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচটিতে আরব আমিরাত আগে ব্যাট করে ৩৩.১ ওভারে মাত্র ১১৭ রানে অলআউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন আসিফ খান। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করেন আরিয়ান লাকরা।

বল হাতে আরব আমিরাতের ইনিংসে ধস নামান ললিত রাজবংশী। তিনি ৭.১ ওভার বল করে ২ মেডেনসহ মাত্র ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন করণ কেসি ও সন্দীপ লামিচানে।

১১৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ রানে প্রথম, ১৯ রানে দ্বিতীয় ও ২২ রানে তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। কুশাল ভুরটেল ১ রানে, আসিফ শেখ ৮ রানে ও অধিনায়ক রোহিত পাউদেল ১ রানে আউট হন।

সেখান থেকে দলের হাল ধরেন গুলসান ঝা ও ভিম শারকি। তারা দুজন ৯৬ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে, চ্যাম্পিয়ন করে এবং এশিয়া কাপের টিকিট পাইয়ে দিয়ে মাঠ ছাড়েন।

গুলসান ৩ চার ও ৬ ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন। আর শারকি ৪ চারে অপরাজিত থাকেন ৩৬ রানে।

১০ ওভারে ৩ মেডেনসহ মাত্র ১৩ রান দিয়ে ২টি উইকেট নেন রোহান মুস্তাফা।

অপরাজিত ৬৭ রান করে ম্যাচসেরা হন নেপালের গুলসান। আর ১৩ উইকেট ও ৫৫ রান করে সিরিজ সেরা হন নেপালের লামিচানে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়