ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ফাইনালে উঠে অবসর নিয়ে যা বললেন ধোনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৪ মে ২০২৩   আপডেট: ১৬:২৭, ২৪ মে ২০২৩
ফাইনালে উঠে অবসর নিয়ে যা বললেন ধোনি

রেকর্ড দশমবার ফাইনালে উঠেছে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তাদের পরে দ্বিতীয় সর্বোচ্চ ছয়বার ফাইনাল খেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। মঙ্গলবার রাতে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে ১৫ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ধোনি-জাদেজারা।

ঘরের মাঠে এদিন চেন্নাই আগে ব্যাট করে ঋতুরাজ গায়কোয়াড়ের ৬০ ও ডেভন কনওয়ের ৪০ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে। জবাবে শুভমান গিলের ৪২ ও রশিদ খানের ৩০ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ১৫৭ রানে অলআউট হয় গুজরাট।

এ নিয়ে দশমবারের মতো ফাইনালে উঠলো চেন্নাই। আগের নয়বার ফাইনালে উঠে শিরোপা জিতেছিল চারবার।

অনেকে ভাবছেন আইপিএলে এটাই হয়তো ৪১ বছর বয়সী ধোনির শেষ মৌসুম। ম্যাচ শেষে সে বিষয়ে তিনি বলেছেন, ‘আসলে এটাই শেষ মৌসুম কিনা জানি না। কারণ, আমার হাতে এখনো ৮-৯ মাস সময় রয়েছে। আগামী ডিসেম্বরে ছোট্ট পরিসরের নিলাম অনুষ্ঠিত হবে। সুতরাং এখনই কেন বিষয়টি নিয়ে মাথা ঘামাবো? সিদ্ধান্ত নেওয়ার মতো অনেক সময় আমার হাতে আছে।’

‘মাঠে খেলি কিংবা বাইরে বসে থাকি— সব সময় আমি চেন্নাইর পাশে আছি। আসলে এটাই আমার শেষ মৌসুম কিনা সেটা সত্যিই জানি না। এই বয়সে এটা অনেক কঠিন একটা কাজ। আমি আইপিএলের জন্য গেল জানুয়ারি থেকে বাড়ির বাইরে আছি। আর মার্চ থেকে খেলে যাচ্ছি। এটা বেশ চাপের। সুতরাং দেখি কি হয়। হাতে পর্যাপ্ত সময় আছে সিদ্ধান্ত নেওয়ার।’ যোগ করেন তিনি।

ধোনির বর্তমান বয়স ৪১। আগামী মৌসুমে তার বয়স হবে ৪২। এই বয়সেও এই মৌসুমে চেন্নাইর হয়ে সবগুলো ম্যাচ খেলেছেন তিনি। যদিও তার হাঁটুতে কিছুটা সমস্যা রয়েছে। তারপরও বসে নেই তিনি, খেলে যাচ্ছেন। সবকিছু বিবেচনা করেই তিনি আইপিএলে তার ভবিষ্যত সম্পর্কে সিদ্ধান্ত নিবেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়